আইনজীবীদের সতর্ক করলেন প্রধান বিচারপতি
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ২২:২৮
আইনজীবীদের সতর্ক করলেন প্রধান বিচারপতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবীদের সতর্ক করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।


তিনি বলেন,আপনারা আইনজীবী যারা আছেন সবাই মাস্ক পরবেন। সামাজিক দূরত্ব বজায় রাখবেন। যাতে আমরা কেউ আক্রান্ত না হই।


তিনি বলেন, একজন আক্রান্ত হওয়া মানে একটি পরিবার আক্রান্ত হওয়া। সুতরাং আমি সবাইকে আহবান জানাবো-বি ভেরি কশাস (খুব সাবধান হতে হবে)। এ করোনার জন্য সবাই খুবই সতর্ক থাকবেন। যাতে আমাদের কারণে অন্যদের মধ্যে করোনা না ছড়ায়। সোমবার (৩০ নভেম্বর) আইনজীবীদের এক অনুষ্ঠানে আইনজীবীদের উদ্দেশ্যে এসব কথা বলেন প্রধান বিচারপতি।


প্রধান বিচারপতি বলেন, করোনার দ্বিতীয় ওয়েভ আসছে বলে সরকার বলেছে। যেমন আমরা প্রথম ওয়েভটা খুব সাফল্যজনকভাবে মোকাবেলা করেছি। আমরা আশা করি, সবার সম্মিলিত প্রচেষ্টায় সেকেন্ড যে ওয়েভ যেটা আসতে পারে বলেছে, এটাও আমরা খুব ভালোভাবে মোকাবেলা করবো।


এদিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের অডিটোরিয়ামে বিজয়া পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, সব ধর্মের মিলিত সংস্কৃতিই আমাদের বাঙালী সংস্কৃতি। সাম্প্রদায়িক সম্প্রতি ও সুমহান ঐক্য ও ঐতিহ্য আমাদেরকে ধারণ করতে হবে।


তিনি বলেন, আবহমানকাল থেকে বাংলার প্রকৃতি বিভিন্ন রঙে রঙিন হয়েছে। কালের আবর্তনে প্রতি বছর শরৎকালে শারদীয় দুর্গাপূজা এদেশে উৎযাপিত হয়ে থাকে। তিনি বলেন, দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। এই উৎসব কেবল ধর্মীয় গুরুত্ব বহন করে না, সামাজিক সাংস্কৃতিক দিক থেকেও এর তাৎপর্য অপরিসীম। এটি এখন শুধু নির্দিষ্ট একটি ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সীমাবদ্ধ নেই। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলে আনন্দ উৎসবে শামিল হওয়ার মাধ্যমে এটি সার্বজনীনতা লাভ করেছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com