মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে মিন্নির আপিল আবেদন
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ১৭:১৯
মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে মিন্নির আপিল আবেদন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও রিফত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল আবেদন করেছেন। মঙ্গলবার ( ৬ অক্টোবর) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন মিন্নির আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম।


জানা গেছে, হাইকোর্টে মিন্নির আপিল আবেদনের ওপর শুনানি করবেন জেড আই খান পান্না।এর আগে গত ৪ অক্টোবর আয়শা সিদ্দিকা মিন্নিসহ মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৬ আসামির মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছায়।


এর আগে গত ৩০ সেপ্টেম্বর আলোচিত এ মামলায় মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ড ও চার জনকে খালাস দিয়ে রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান।


মিন্নি ছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্তরা অপর আসামিরা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯) এবং রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২) ও মো. হাসান (১৯)।


উল্লেখ্য, রিফাত হত্যা মামলায় ২৪ জনকে আসামি করে দুটি ভাগে গত বছরের ১ সেপ্টেম্বর চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। এর মধ্যে ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন শিশু আসামি।


২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনের সড়কে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে নয়ন বন্ডের গড়া কিশোর গ্যাং বন্ড গ্রুপ। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। ২ জুলাই মামলার প্রধান আসামি নয়ন বন্ড সন্ত্রাসীর গুলিতে নিহত হন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com