অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪১
অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে দায়ের হওয়া অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।


সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায়ে সাহেদকে অস্ত্র রাখার দায়ে যাবজ্জীবন ও গুলি রাখার দায়ে পৃথক ধারায় ৭ বছর কারাদণ্ড দেয়া হয়।


গত ২০ সেপ্টেম্বর ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ তারিখ ঠিক করেন।


গত ১৫ সেপ্টেম্বর মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে ১৪ জন সাক্ষীর মধ্যে ১১জনের সাক্ষ্যগ্রহণ শেষ করেন আদালত। এরপর আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করেন সাহেদ।


এর আগে, গত ২৭ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজের বিচারক এ মামলার চার্জ গঠনের আদেশ দেন। গত ৩০ জুলাই আদালতে চার্জশিট জমা দেন ডিবি পুলিশের পরিদর্শক মো. শায়রুল। এরপর গত ১৩ আগস্ট ঢাকার চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।


উল্লেখ্য, গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানের শেষে গত ৭ জুলাই হাসপাতালের উত্তরা ও মিরপুরের শাখা দু’টি সিলগালা করে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন র‌্যা। গত ১৫ জুলাই ভোরে রাত অবৈধ অস্ত্রসহ সাহেদকে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে আটক করে র‌্যাব।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com