শিরোনাম
জি কে শামীমের জামিন, জানে না রাষ্ট্রপক্ষ
প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ২১:০৩
জি কে শামীমের জামিন, জানে না রাষ্ট্রপক্ষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুবলীগ নেতা বহিষ্কৃত জি কে শামীম একমাস আগেই জামিন পেয়েছেন।তবে এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী কিছুই জানেন না বলে দাবি করেছেন। ক্যাসিনোবিরোধী অভিযানের সময় র‌্যাব তাকে গ্রেফতার করে।


অস্ত্র ও মাদকের দুই মামলায় গত ৪ ও ৬ ফেব্রুয়ারি জামিন পান জি কে শামীম। জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী শওকত হোসেন।


শওকত হোসেন জানান, ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখ দুই মামলায় জি কে শামীমের জামিন হয়। অস্ত্র মামলায় ছয় মাস ও মাদক মামলায় হাইকোর্ট এক বছরের জামিন দেন।


দুই মামলায় জামিন হলেও মানি লন্ডারিংসহ আরো দুটি মামলা থাকায় শামীমকে আপাতত কারাগারেই থাকতে হচ্ছে।


বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি বিশ্বদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ পৃথক মামলায় জি কে শামীমের জামিন মঞ্জুর করেন।


জি কে শামীমের জামিনের বিষয়ে জানতে চাইলে বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান বলেন, ‘জি কে শামীমের কোনো জামিন আমাদের কোর্ট থেকে হয়েছে কি না জানা নেই।’


তিনি আরো বলেন, ‘আমি সারাক্ষণ কোর্টেই থাকি। এ রকম কোনো মামলায় জি কে শামীমের জামিন হয়েছে বলে আমার জানা নেই।’


গত ২ জানুয়ারি অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে দেয়া অভিযোগপত্র আমলে নেন ঢাকা মহানগর দায়রা জজ। এরপর মামলাটি বিচারের জন্য ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।


গত বছরের ২৭ অক্টোবর শামীমসহ তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় র‌্যাব।


গত বছর ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেফতার হন শামীম। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র, অর্থপাচার ও জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com