শিরোনাম
পিরোজপুর জেলা জজকে তাৎক্ষণিক বদলি কেন অবৈধ নয়: হাইকোর্ট
প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৬:৫৭
পিরোজপুর জেলা জজকে তাৎক্ষণিক বদলি কেন অবৈধ নয়: হাইকোর্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিরোজপুর সদরের সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন খারিজের পর পিরোজপুর জেলা জজ আব্দুল মান্নানকে তাৎক্ষণিক বদলির আদেশ কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।


বুধবার (৪ মার্চ) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন।


এর আগে মঙ্গলবার (৩ মার্চ) দুদকের মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের জামিন বাতিল করেন জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান। এ ঘটনার পর সেখানে আউয়ালের নেতাকর্মীরা সেখানে বিক্ষোভ করেন। উদ্ভূত পরিস্থিতিতে জামিন বাতিলের ৫ ঘণ্টার মাথায় তাকে আবারো জামিন দেয়া হয়। একই সঙ্গে বিচারক আব্দুল মান্নানকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়।


এদিকে জেলা জজ আব্দুল মান্নাকে বদলির ঘটনায় মুখ খুলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার (৪ মার্চ) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সাথে এ বিষয়ে কথা বলেন আইনমন্ত্রী।


তিনি বলেন, পিরোজপুরের জেলা জজ আব্দুল মান্না বারের আইনজীবীদের খারাপ ব্যবহার না করলে এমন পরিস্থিতি সৃষ্টি হত না। উদ্ভূত পরিস্থিতি সামলাতেই সাবেক এমপি এ কে এম আব্দুল আউয়ালকে জামিন দেয়া হয়েছে এবং জেলা জজ আব্দুল মান্নানকে সরিয়ে দেয়া হয়েছে।


অন্যদিকে জেলা জজ আব্দুল মান্নাকে বদলির ঘটনাকে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।


আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর এই সদস্য বলেন, জামিন খারিজের পর বিচারক বদলি, ৪ ঘণ্টার পর নতুন বিচারকের আদালতে জামিনের ঘটনা দেশে এই প্রথম।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com