শিরোনাম
নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের ৮ সপ্তাহের আগাম জামিন
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৪:৫৫
নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের ৮ সপ্তাহের আগাম জামিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টাকা পাচার করে লন্ডনে দুটি ফ্ল্যাট কেনার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।


সোমবার (১৩ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।


এরআগে সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসামিদের পক্ষে আগাম জামিন চেয়ে আবেদন করা হয়। আদালতে সোমবার আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী। অন্যদিকে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।


আগাম জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন খুরশিদ আলম খান। আগাম জামিনের এ আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলেও জানান তিনি। গত ৯ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে মানিলন্ডারিং আইনে পৃথক দুটি মামলাটি করেন। দুই মামলাতেই সিগমা হুদাকে আসামি করা হয়েছে।


এক মামলায় সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদার বিরুদ্ধে অভিযোগে বলা হয়, ৪ কোটি ছয় লাখ ৬০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন তারা। সেই অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড প্যালেসে ২০০৩ সালের ২৬ জুন একটি ফ্ল্যাট কেনেন।


অন্য মামলার অভিযোগে বলা হয়, সিগমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদা জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন। ওই অর্থ দিয়ে তারা ২০০৬ সালের ১২ ডিসেম্বর লন্ডনের হেলনি কোর্টের ডেনহাম রোডে একটি ফ্ল্যাট কিনেছেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com