শিরোনাম
শমী কায়সারের বিরুদ্ধে মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ
প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১৪:০৩
শমী কায়সারের বিরুদ্ধে মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণের ঘটনায় অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে দায়ের হওয়া মানহানি মামলার পুনঃতদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।


সোমবার (২৫ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালত এ নির্দেশ দেন।


আজ মামলার বাদী স্টুডেন্টস জার্নাল বিডির সম্পাদক মিঞা মো. নুজহাতুল হাচান পুলিশের দেয়া প্রতিবেদনের ওপর নারাজি দেন। নারাজি শুনানি শেষে আদালত মামলাটি পুনঃতদেন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।


আদালতের আদেশের পর মিঞা মো. নুজহাতুল হাচান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।


গত ২৪ অক্টোবর পুলিশের ফাইনাল রিপোর্টের পর বাদীর নারাজি আবেদন দাখিলের জন্য ২৫ নভেম্বর দিন ধার্য করেছিলেন একই আদালত। সে অনুযায়ী আজ এই আদেশ দেয়া হলো।


গত ২৪ এপ্রিল জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠান থেকে শমী কায়সারের দুটি স্মার্টফোন চুরি হয়ে যায়। ওই অনুষ্ঠানে প্রায় অর্ধশত সাংবা‌দিক ও ক্যামেরা পারসন এবং শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। হারা‌নো মোবাইল সাংবা‌দিকরা চু‌রি ক‌রে‌ছেন ব‌লে গেট আট‌কে রাখেন এবং সবাই‌কে তল্লাশির কথা ব‌লেন। প‌রে টে‌লিভিশন ক্যা‌মেরার ফু‌টেজ দে‌খে বাই‌রের একজ‌নের কাছ থে‌কে মোবাইল দুটি পাওয়া যায়।


এ ঘটনায় সামা‌জিক যোগা‌যোগ মাধ্যমে সমা‌লোচনার ঝড় ওঠে। প‌রে ৩০ এপ্রিল স্টুডেন্ট জার্নাল বিডির সম্পাদক নুজহাতুল হাসান দণ্ডবিধির ৫০০ ধারায় এ মানহানি মামলাটি দায়ের করেন।


এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ায় জন্য শাহবাগ থানাকে নির্দেশ দেন।


বাদী মামলার এজাহারে উল্লেখ করেছেন, আসামির আচরণ বাদী ও দেশের সাংবাদিক সম্প্রদায়সহ সমাজের অন্য মহলের জন্য অত্যন্ত মানহানিকর ও অপমানজনক। আসামির এ রকম আচরণ অনলাইনে প্রচারিত হওয়ায় বাদী ও সাংবাদিকদের অপূরণীয় ক্ষতি হয়েছে। সাংবাদিকদের চোর আখ্যায়িত করে দেশ ও জাতির কাছে বাদীর ভাবমূর্তি নষ্ট করেছেন আসামি।


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com