শিরোনাম
আবরার হত্যা: ‌রিমান্ড শে‌ষে কারাগা‌রে শামীম-মোয়াজ
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ২০:৫০
আবরার হত্যা: ‌রিমান্ড শে‌ষে কারাগা‌রে শামীম-মোয়াজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার শামীম বিল্লাহ ও মোয়াজ আবু হুরায়রাকে কারাগা‌রে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।


পাঁচ‌ দি‌নের রিমান্ড শে‌ষে শ‌নিবার (১৯ অক্টোবর) তাদের আদাল‌তে হা‌জির ক‌রে কারাগা‌রে পাঠা‌নোর আবেদন ক‌রেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির লালবাগ জোনের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান।


শুনানি শেষে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তা‌দের কারাগা‌রে পাঠানোর নির্দেশ দেন। এর আগে, গত ১৩ অক্টোবর এই দু’জন‌কে পাঁচ দি‌নের রিমা‌ন্ডে পাঠান আদালত।


কারাগা‌রে পাঠানো শামীম বিল্লাহ (২০) বুয়েটের মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের ছাত্র। তিনি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ইছাপুর গ্রামের আমিনুর রহমানের ছেলে। মোয়াজ আবু হুরায়রা (২০) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের একই ব্যাচের ছাত্র। তিনি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার পিরপুর গ্রামের মাশরুর-উজ-জামানের ছেলে।


শামীমকে গত ১১ অক্টোবর সাতক্ষীরা জেলার ভোমরা স্থলবন্দর এলাকা থেকে ও মোয়াজকে পরেরদিন সকাল ১১টায় উত্তরার ১৪ নম্বর সেক্টর থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে শামীম জানান, তিনি সাতক্ষীরা হয়ে ভারতে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।


গত ৬ অক্টোবর দিনগত রা‌তে ফাহাদকে পি‌টি‌য়ে হত্যা ক‌রে ছাত্রলীগ নেতাকর্মীরা। প‌রে শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান তার সহপাঠীরা। সেখানে কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।


এ ঘটনায় ফাহাদের বাবা মো. বরকত উল্লাহ চকবাজার থানায় ১৯ জন‌কে আসা‌মি ক‌রে এক‌টি হত্যা মামলা দা‌য়ের করেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com