শিরোনাম
প্যারোলে মুক্ত গিয়াস উদ্দিন আল মামুন
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৮
প্যারোলে মুক্ত গিয়াস উদ্দিন আল মামুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মায়ের মৃত্যুতে কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানোর বন্ধু ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন।


বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ৪ ঘণ্টার মধ্যে তার মায়ের দাফন-কাফনের জন্য এ মুক্তি দেয়া হচ্ছে।


এ বিষয়ে মামুনের আইনজীবী জাহেদুল ইসলাম কোয়েল সাংবাদিকদের জানান, ফৌজদারি কার্যবিধির ৪৯৮ ধারা অনুযায়ী গিয়াস উদ্দিন আল মামুনকে চার ঘণ্টার জন্য নির্বাহী আদেশে ঢাকার জেলা মেজিস্ট্রেট আবু সালেহ ফেরদোস খান মুক্তির আদেশ দেন। খুবই সাময়িক সময়ের জন্য ঢাকার কেরানীগঞ্জের কারাগার থেকে রাজধানীর সোবহান বাগের বাসায় যানজট অতিক্রম করে যাওয়া কষ্টকর হবে। এ কারণে আমরা এক ঘণ্টা বাড়ানোর জন্য অনেক অনুরোধ করেছিলাম কিন্ত কোনো লাভ হয়নি।


কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুব আলম বলেন, গিয়াস আল মামুন প্যারোলের শর্ত হিসেবে তিনি নির্দিষ্ট এলাকার বাইরে যেতে পারবেন না, সার্বক্ষণিক পুলিশ পাহারায় থাকবেন এবং সময় শেষ হওয়ার সাথে সাথে কারাগারে এসে পৌঁছাবেন।


বিএনপি নেতা তারেক রহমানের বন্ধু ও ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন জরুরি অবস্থার মধ্যে ২০০৭ সালের ৩১ জানুয়ারি গ্রেফতার হন। তখন থেকেই তিনি কারাগারে আছেন। বুধবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মামুনের মা মোসাম্মত হালিমা খাতুন (৯৪) মারা যান। মায়ের মুত্যুতে মামুনের প্যারোলে মুক্তি চেয়ে আবেদন করেন তাদের আরেক ভাই জালাল উদ্দিন রুমী।


আবেদনে বলা হয়, আমার ভাই গিয়াস উদ্দিন আল মামুন দীর্ঘ ১৩ বছর জেলহাজতে থাকলেও কোনো দিন জেল কোড ভঙ্গ করেননি। তাই আমার মাকে শেষ দেখা, জানাজা ও দাফনে উপস্থিত থাকার জন্য আমার ভাইকে জেল থেকে মুক্তির (প্যারোল) আবেদন করছি।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com