স্বাস্থ্যমন্ত্রীসহ ৬ জনকে আইনি নোটিশ
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৯
স্বাস্থ্যমন্ত্রীসহ ৬ জনকে আইনি নোটিশ
বিবার্তা প্রতিবিদক
প্রিন্ট অ-অ+

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত না গাওয়ায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেকসহ ছয় জনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।


সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে ডাক ও রেজিস্ট্রি যোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ এই নোটিশ পাঠান।


নোটিশ প্রাপ্ত অন্যরা হলেন, সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ ড. মিজানুর রহমান, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. একেএম আমিনুল হক, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজের পরিচালক ব্রি. জেনারেল (অব.) ডা. ইফফাত আরা ও প্রভাষক ডা. শ্বাশত ধর সম্রাট।


নোটিশে বলা হয়, আপনারা (নোটিশ প্রাপ্তরা) ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজে ২৮ আগস্ট তারিখে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অংশ নেন। আলোচনা সভায় জাহিদ মালেক প্রধান অতিথি ও অধ্যাপক ড. মিজানুর রহমান বিশেষ অতিথি ছিলেন।


সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. একেএম আমিনুল হক ও পরিচালক ব্রি. জেনারেল (অব.) ডা. ইফফাত আরা। এর সঞ্চালনায় ছিলেন প্রভাষক ডা. শ্বাশত ধর সম্রাট।


নোটিশে ইউনুছ আলী আকন্দ অভিযোগ করেন, ‘সভায় আমি (আইনজীবী ইউনুছ আলী আকন্দ) জাতীয় সংগীত পরিবেশন করার জন্য কিছু বলতে চাইলে বলার সুযোগ দেয়া হয়নি। জাতীয় শোক দিবস পালনের সময় আপনারা জাতীয় সংগীত পরিবেশেন না করে আইন লঙ্ঘন করেছেন। সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমূল্যায়ন করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন এবং আপনারা আপনাদের পদে থাকতে পারেন না।’


নোটিশে আরো বলা হয়, এ বিষয়ে আপনাদের কোনো আপত্তি, বক্তব্য বা উত্তর থাকলে নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে লিখিতভাবে জানাতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com