কর্মকমিশন সচিবালয়ে ৩৬৯ জনকে নিয়োগ
প্রকাশ : ০৪ জুন ২০১৭, ১৫:৪৪
কর্মকমিশন সচিবালয়ে ৩৬৯ জনকে নিয়োগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ে ২৩ ধরনের পদে ৩৬৯ জন এই নিয়োগ পাবেন। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।


পদসমূহ: প্রকৌশলী প্রশিক্ষক (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, সিনিয়র সাইফার অফিসার দুজন, চিফ ইন্সট্রাক্টর ছয়জন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার ২০ জন, সহকারী প্রোগ্রামার (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) আটজন, হিসাবরক্ষণ কর্মকর্তা (অস্থায়ী) দুজন, মেডিকেল অফিসার (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) ১৫২ জন, প্রিন্টিং ম্যানেজার একজন, অ্যানেসথেসিওলজিস্ট একজন, রেডিওলজিস্ট (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, ব্যাকটেরিওলজিস্ট (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, পরিসংখ্যান কর্মকর্তা ৬০ জন, সহকারী প্রকৌশলী-সিভিল (স্থায়ী বা অস্থায়ী) ১৭ জন, সহকারী প্রকৌশলী-তড়িৎ (অস্থায়ী) দুজন, সহকারী প্রত্নতাত্ত্বিক প্রকৌশলী দুজন, জেলা ক্রীড়া অফিসার ১২ জন, প্রভাষক (অস্থায়ী) ১৩ জন, এস্টিমেটর (তড়িৎ) একজন, ড্রাফটসম্যান ২৯ জন, পরিদর্শক (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, উপসহকারী প্রকৌশলী-সিভিল (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) ১৯ জন এবং মোটরযান পরিদর্শক (অস্থায়ী) ১৮ জনসহ মোট ৩৬৯ জনকে এই নিয়োগ দেয়া হবে।


যোগ্যতা: পদমর্যাদা অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত দক্ষতার পাশাপাশি বিভিন্ন মেয়াদে অভিজ্ঞতাসম্পন্নও হতে হবে।


বয়স: ১ মে-২০১৭ অনুযায়ী প্রথম তিনটি পদের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স যথাক্রমে ৪৫, ৪০ ও ৩৫ বছর হতে হবে। এ ছাড়া অন্য পদগুলোর জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।


বেতন: পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১৬ হাজার থেকে ৬৭ হাজার ১০ টাকা পর্যন্ত বেতন দেয়া হবে।


আবেদন প্রক্রিয়া: টেলিটক (bpsc.teletalk.com.bd) বা বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (www.bpsc.gov.bd) ওয়েবসাইট থেকে অনলাইনে নির্ধারিত আবেদনপত্র ‘বিপিএসসি ফরম-৫এ’ পূরণ করে এবং ফি জমা দিয়ে আবেদন করতে হবে। প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী একাধিক পদে আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে প্রতিটি পদের জন্য আলাদা করে রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে।



বিবার্তা/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com