একাধিক পদে চা বোর্ডে চাকরির সুযোগ
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০১
একাধিক পদে চা বোর্ডে চাকরির সুযোগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ চা বোর্ড এবং বাংলাদেশ চা বোর্ড নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) ও প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানগুলোতে ৮ ক্যাটাগরির পদে ১১ থেকে ২০তম গ্রেডে অস্থায়ী ভিত্তিতে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।


১. পদের নাম: ফোরম্যান
পদসংখ্যা: ১
কর্মস্থল: বিটিআরআই, বাংলাদেশ চা বোর্ড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
যোগ্যতা: প্রযুক্তি বিষয়ে সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমাপ্রাপ্ত হতে হবে। ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল বিষয়ে ডিপ্লোমাসহ অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ (গ্রেড-১১)


২. পদের নাম: সিনিয়র মেকানিক
পদসংখ্যা: ১
কর্মস্থল: বিটিআরআই, বাংলাদেশ চা বোর্ড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
যোগ্যতা: এসএসসি পাসসহ সংশ্লিষ্ট বৃত্তিমূলক প্রতিষ্ঠান থেকে সনদধারী হতে হবে। ড্রাইভিং ও মেকানিক্যাল কাজে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)


৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ২
কর্মস্থল: বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রাম
যোগ্যতা: বাংলা ও ইংরেজি টাইপিংয়ে যথাক্রমে ১৫ ও ২০ গতিসম্পন্ন (প্রতি মিনিটে) এবং এইচএসসি পাস হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)


৪. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ১
কর্মস্থল: পিডিইউ, বাংলাদেশ চা বোর্ড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ভারী/মধ্যম/হালকা ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত। কোনো সরকারি বা স্বায়ত্তশাসিত অথবা প্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে ড্রাইভিং কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)


৫. পদের নাম: কার্পেন্টার
পদসংখ্যা: ১
কর্মস্থল: বিটিআরআই, বাংলাদেশ চা বোর্ড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ছুতার কাজের সনদ এবং সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)


৬. পদের নাম: কুক
পদসংখ্যা: ১
কর্মস্থল: বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রাম
যোগ্যতা: অবশ্যই এসএসসি পাস/সংশ্লিষ্ট বিষয়ে সমমানের কারিগরি প্রশিক্ষণধারী। রন্ধনকার্যে পারদর্শিতাসহ সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।
বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ (গ্রেড-১৯)


৭. পদের নাম: চেইনম্যান
পদসংখ্যা: ১
কর্মস্থল: বিটিআরআই, বাংলাদেশ চা বোর্ড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস হতে হবে। স্বাস্থ্যবান ও কায়িক পরিশ্রম করতে ইচ্ছুক হতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)


৮. পদের নাম: মালি
পদসংখ্যা: ২
কর্মস্থল: বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রাম এবং বিটিআরআই, বাংলাদেশ চা বোর্ড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস হতে হবে। কোনো সরকারি অফিস অথবা প্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানের অধীন বাগান পরিচর্যার কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)


যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ১ নম্বর পদের জন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২ থেকে ৮ নম্বর পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, চাঁদপুর, কুমিল্লা, নোয়াখালী, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, যশোর, মাগুরা, নড়াইল, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।


বয়সসীমা: প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।


আবেদন যেভাবে করবেন: আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ চা বোর্ডের ওয়েবসাইট থেকে চাকরির নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা চার কপি ৫ বাই ৫ সেন্টিমিটার সাইজের রঙিন ছবি সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত)। এর মধ্যে এক কপি ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে আঠা দিয়ে এবং অবশিষ্ট তিন কপি ছবি স্ট্যাপল করে সংযুক্ত করতে হবে। আবেদনকারীর নাম ও আবেদনপত্রে উল্লেখিত বর্তমান ঠিকানা লিখে ১০ টাকার ডাকটিকিটসংবলিত ১০ ইঞ্চি বাই সাড়ে ৪ ইঞ্চি মাপের একটি ফেরত খাম আবেদনের সঙ্গে পাঠাতে হবে। খামের ওপর ডান পাশে পদের নাম ও জেলার নাম স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে। আবেদনপত্র অফিস চলাকালীন ডাকযোগে/সরাসরি বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।


আবেদন ফি: সচিব, বাংলাদেশ চা বোর্ড, চট্টগ্রামের অনুকূলে ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা; ২ থেকে ৫ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৬ থেকে ৮ নম্বর পদের জন্য ১০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডারের নম্বর ও তারিখ এবং তা ইস্যুকৃত ব্যাংক শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, ১৭১-১৭২, বায়েজিদ বোস্তামী সড়ক, নাসিরাবাদ, চট্টগ্রাম- ৪২১০।


আবেদনের শেষ সময়: ৫ মার্চ ২০২৩।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com