‘বৈশাখী টেলিভিশন সবসময় দর্শক চাহিদাকে গুরুত্ব দেয়’
প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৭, ১৭:৩১
‘বৈশাখী টেলিভিশন সবসময় দর্শক চাহিদাকে গুরুত্ব দেয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত ২৭ ডিসেম্বর এক যুগে পা রেখেছে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন বৈশাখী টিভি। এ নিয়ে বিবার্তার সাথে কথা বলেছেন বৈশাখী টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন।


বিবার্তা : এক যুগে পা রেখেছে বৈশাখী টিভি। গত এগারো বছরে প্রত্যাশা কতোটা পূরণ হয়েছে?


টিপু আলম মিলন : প্রত্যাশার অনেকটাই পূরণ করতে পেরেছে বৈশাখী। মানুষের আগ্রহ সৃষ্টি করতে পারাটা মোটেই ছোট ব্যাপার নয়। বৈশাখী এখন এদেশের জনপ্রিয় চ্যানেলগুলোর একটি। এক যুগের এই যাত্রায় অনেক বাধা-বিপত্তি অতিক্রম করতে হয়েছে। যাত্রা শুরুর পাঁচ বছর পর্যন্ত বৈশাখীর যে গতিশীলতা ছিল ২০১০এর পর থেকে সেই গতিশীলতা ছিল চোখে পড়ার মত। আমরা আশা করছি, ভবিষ্যতে সেই গতি আরও বাড়বে।


বিবার্তা : দীর্ঘ ১১ বছরের পথচলায় কী কী করতে চেয়েছিলেন?


টিপু আলম মিলন : অনেক কিছুই পরিকল্পনা ছিল এবং আছে। পরিকল্পনার বাইরে গিয়ে বৈশাখী কখনোই কিছু করেনি। তবে দর্শকদের আগ্রহ ও উদ্দীপনা জানাতে কনসার্ট, দেশের নাটক জনপ্রিয় করার জন্য তুলনামূলক কম বিজ্ঞাপনে নাটক প্রচার এবং রিয়েলিটি শো, যা পরিকল্পনায় ছিল সেসব ভবিষ্যতে করার ইচ্ছে আছে। সামনে আরও কিছু নতুন পরিকল্পনা আছে যা সময়মতো দর্শকরা দেখতে পাবেন।


বিবার্তা : আর কী কী করতে পারেননি?


টিপু আলম মিলন : কী পেরেছি আর কী পারিনি তার বিচার দর্শকদের জন্যই রেখে দিলাম। তবে এটুকু বলতে পারি, প্রতিনিয়তই ভালো কিছু করার চেষ্টা আমাদের ছিল এবং আছে।


বিবার্তা : যে আশা নিয়ে চ্যানেলটি যাত্রা শুরু করেছিল তা কতোটা সফল হয়েছে?


টিপু আলম মিলন : আমরা মনে করি, এক যুগের পথপরিক্রমায় বৈশাখীর সফলতাই বেশি। শাহরুখ খানের এদেশে আসা, ক্যাটরিনা কাইফ, সালমান খান ও অক্ষয় কুমারের চোখধাঁধানো শো, দর্শকের পাঠানো গল্প থেকে নাটক তৈরি কার্যক্রম তোমার গল্পে সবার ঈদ, প্রতিবন্দ্বীদের রিয়েলিটি শো অন্য আলোর গান, পূজার রিয়েলিটি শো ‘সেরা প্রতিমা সেরা মণ্ডপ’, ছোটদের জন্য পাপেট শো বুলু ও জিনিয়ার গল্প, মুক্তিযুদ্ধের ওপর ভিন্ন ধরনের অনুষ্ঠান জাগ্রত অহংকার, জনপ্রিয় ধারবাহিক নাটক ও জনপ্রিয় গানের শিল্পীদের সরাসরি গানের অনুষ্ঠান সময় কাটুক গানে গানের মত অসংখ্য অনুষ্ঠান প্রচার করেছে বৈশাখী। ভবিষ্যতেও দর্শকদের চাহিদা পূরণ করার জন্য নিরলস কাজ করে যাবে বৈশাখী।


বিবার্তা : বৈশাখী টেলিভিশন নিয়ে নতুন পরিকল্পনা কী?


টিপু আলম মিলন : সব ধরনের দর্শকদের চাহিদা পূরণ করার জন্য বৈশাখী আগামী বছর থেকে অনেকগুলো নতুন অনুষ্ঠান ও নাটক প্রচার করবে। ইতোমধ্যে সংবাদে যুক্ত হয়েছে সংবাদ উৎসব, যা দর্শকপ্রিয় হয়ে উঠেছে।


বিবার্তা : বাংলা নাম ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে পথ চলছে বৈশাখী। অনুষ্ঠান পরিকল্পনার ভেতর এই দুইয়ের সমন্বয় কীভাবে করেন?


টিপু আলম মিলন : শুরু থেকেই বৈশাখী মুক্তিযুদ্ধের চেতনাতেই পথ চলছে। প্রতিটি অনুষ্ঠানের ভেতরই তার ছোঁয়া থাকে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।


বিবার্তা : এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন কেমন হলো?


টিপু আলম মিলন : এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভাকাঙ্ক্ষী, বিশিষ্ট রাজনীতিবিদ, শিল্পী, অভিনেতা-অভিনেত্রী ও বিশিষ্টজনদের সাড়ায় আমরা আপ্লুত ও অভিভূত। দিনব্যাপী তারা এসেছেন আমাদের কার্যালয়ে, জানিয়েছেন বৈশাখীর প্রতি তাদের ভালোবাসা। এছাড়া পর্দায় দিনব্যাপী ছিল নানান আয়োজন। দর্শকদের কাছ থেকেও আমরা ভালো সাড়া পেয়েছি।


বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com