‘কাশ্মীরের জন্য শেষ বুলেটটি পর্যন্ত লড়বে পাকিস্তান’
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ০৯:১৯
‘কাশ্মীরের জন্য শেষ বুলেটটি পর্যন্ত লড়বে পাকিস্তান’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাশ্মীর থেকে ভারতীয় বাহিনীর প্রত্যাহার চেয়ে সর্বশেষ সেনা ও বুলেটটি থাকা পর্যন্ত বিরোধপূর্ণ অঞ্চলটির জন্য লড়াই করার প্রত্যয় ব্যক্ত করেছে পাকিস্তান। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।


কাশ্মীরবিষয়ক বিশেষ কমিটির সঙ্গে বৈঠকের পর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কুরাইশি বলেন, সর্বোচ্চ পেশাদার সেনাবাহিনী সঙ্গে নিয়ে ভারতীয় খারাপ পরিকল্পনা মোকাবেলা করতে পাকিস্তানের সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।


সঙ্গে থাকা দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেন, ভারত অধিকৃত কাশ্মীরের জন্য পাকিস্তানের সেনাবাহিনী শেষ সৈনিক ও শেষ বুলেটটি পর্যন্ত লড়াই করে যাবে।


তিনি বলেন, ভারতের উচিত আজাদ জম্মু ও কাশ্মীরের কথা ভুলে যাওয়া এবং অধিকৃত কাশ্মীরে অবৈধ দখলদারিত্বের অবসান ঘটানো। ভারতীয় যে কোনো হামলা থেকে দেশকে সুরক্ষা দিতে পাকিস্তানি সেনাবাহিনী প্রস্তুত।


এদিকে ভারত পরমাণু যুদ্ধ বাধিয়ে বসতে পারে বলে বিশ্বকে সতর্ক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বিষয়টিকে আমলে নেয়ারও আহ্বান জানান এই ক্রিকেটার প্রধানমন্ত্রী।


ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার অন্য দেশগুলোর জন্য আদৌ নিরাপদ কিনা; তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ইমরান খান বিষয়টিকে নজরে রাখার জন্য বিশ্ব সম্প্রদায়কে আহ্বান জানান।


ভারত এখনো যুদ্ধ পরিস্থিতিতে শত্রুপক্ষের বিরুদ্ধে প্রথমে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না বলে প্রতিশ্রুতিবদ্ধ থাকলেও আগামী দিনে এ নীতি বদলাতে পারে- এমন ইঙ্গিত দেয়ার পর দেশটির অস্ত্রভাণ্ডার নিয়ে বিশ্বকে সতর্ক হতে বললেন পাক প্রধানমন্ত্রী।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com