শিরোনাম
নাইজেরিয়ায় বোকো হারামের হামলা, নিহত ৬৫
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ০৯:২৮
নাইজেরিয়ায় বোকো হারামের হামলা, নিহত ৬৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো প্রদেশে জঙ্গিগোষ্ঠী বোকো হারামের হামলায় কমপক্ষে ৬৫ জন নিহত হয়েছেন।


শনিবার (২৭ জুলাই) প্রদেশটিতে একটি শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেয়া মানুষের ওপর জঙ্গিরা গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোর্নো প্রদেশের রাজধানী মাইদুগুরির কাছে একটি গ্রামে একটি শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে সময় মোটরসাইকেল এবং ভ্যানে করে বেশ কয়েকজন বন্দুকধারী ঘটনাস্থলে উপস্থিত হয়।


এ সময় জঙ্গিদের হামলায় ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়। অপরদিকে হামলাকারীদের প্রতিহত করতে গিয়ে আরো বেশ কয়েকজন নিহত হয়েছেন।


জানা যায়, ওই এলাকায় ইসলামি জঙ্গি গোষ্ঠীগুলোর দাপট বেড়ে গেছে। তারা সাম্প্রতিক সময়ে সেখানে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে।


স্থানীয় সরকারি কর্মকর্তা মোহাম্মদ বুলামা বলেন, দুই সপ্তাহ আগে গ্রামবাসীর হাতে বোকো হারামের ১১ সদস্য নিহত হয়েছিল। ওই ঘটনার প্রতিশোধ নিতেই হয়তো সাম্প্রতিক হামলা চালানো হলো।


আন্তর্জাতিক গণমাধ্যম এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, সেখানকার বেশ কিছু বাড়ি-ঘরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। নিহতদের স্বজনরা তাদের মরদেহ উদ্ধার করেন।


এদিকে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়।


তিনি নৌবাহিনী এবং সেনাবাহিনীকে এ হামলার পেছনে দায়ীদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন। শুধু নাইজেরিয়াতেই নয়, বরং প্রতিবেশী চাদ, নাইজার এবং ক্যামেরুনেও সক্রিয় রয়েছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম। সূত্র: রয়টার্স।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com