শিরোনাম
মিয়ানমারে খনি ধসে নিহত ১৮
প্রকাশ : ২৮ জুলাই ২০১৯, ১৫:৪০
মিয়ানমারে খনি ধসে নিহত ১৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারের একটি জেড খনিতে ভূমিধসে পুলিশ সদস্যসহ অন্তত ১৪ জন নিহত হয়েছেন। রবিবার (২৮ জুলাই) সকালে এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ভূমিধসের ঘটনায় আরো চারজন নিখোঁজ রয়েছেন। তাদেরও প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।


পুলিশের বরাত দিয়ে রয়টার্স আরো জানায়, কাচিন প্রদেশের হপকান্ত জেড খনি এলাকার ওই দুর্ঘটনায় পুলশের একজন গার্ডও নিহত হয়েছেন। সরকারের বিরুদ্ধে অভিযোগ, মাঝেমধ্যেই দেশটিতে খনি দুর্ঘটনা হলেও সরকার তা নিরসনে জোরলো কোনো পদক্ষেপ গ্রহণ কিংবা বাস্তবায়ন করেনি।


হপাকান্ত এলাকার পুলিশপ্রধান উয়িন অং ঘটনাস্থল থেকে জানিয়েছেন, তারা এখন পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করেছে। আরো চারজন নিখোঁজ রয়েছেন। তাদেরও মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করছে পুলিশ।


স্থানীয় ওই পুলিশপ্রধান বলেন, আমরা দুজন পুলিশ সদস্যকে জীবিত উদ্ধার করতে পেরেছি। মাথায় আঘাত লাগায় তারা সামান্য আহত হন। উদ্ধার করে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। খনির দায়িত্বে থাকা পুলিশের এক গার্ড নিহত হওয়ার কথা নিশ্চিত করেন তিনি।


গত এপ্রিলে দেশটিতে একটি খনিতে ধসের ঘটনায় ৫৫ জন শ্রমিক নিহত হন। তারপর নিরাপত্তা শঙ্কার কথা বলে নেতৃস্থানীয় কর্তৃপক্ষ ১৭টি খনির কাজ বন্ধ রাখার নির্দেশনা দেয়। কিন্তু খনির কাজ বন্ধ ছিল না। সূত্র: রয়টার্স।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com