শিরোনাম
সাধারণ বিমানে যুক্তরাষ্ট্রে গেলেন ইমরান খান
প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ০৯:৩৮
সাধারণ বিমানে যুক্তরাষ্ট্রে গেলেন ইমরান খান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যুক্তরাষ্ট্রে গিয়েছেন। তিন দিনের সফরে শনিবার (২০ জুলাই) ওয়াশিংটনে পা রাখেন সাবেক এই ক্রিকেটার। সফরে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করবেন।


পাকিস্তানের সংবাদ মাধ্যম ডনের এক প্রতিবেদন জানানো হয়েছে- প্রধানমন্ত্রী ইমরান খানের এ সফরে তার সফরসঙ্গী হয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, আন্তঃগোয়েন্দা বাহিনীর (আইএসআই) মহাপরিচালক ফায়েজ হামিদ এবং প্রধানমন্ত্রীর বাণিজ্য উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ।


এই প্রথম দুই শীর্ষ জেনারেল হোয়াইট হাউস সফরে প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হলেন। নানা দিক থেকে প্রধানমন্ত্রী ইমরানের এ সফর পাকিস্তানের জন্য বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।


ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের অফিসিয়াল টুইটার থেকে জানানো হয়েছে, যে মুহূর্তটির জন্য সবাই অপেক্ষা করছিলেন, সেটাই হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে তিন দিনের সফরে যুক্তরাষ্ট্রে পা রেখেছেন প্রধানমন্ত্রী ইমরান খান।


সোমবার (২২ জুলাই) প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন ইমরান খান। অপরদিকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।


শুক্রবার (১৯ জুলাই) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) তরফ থেকে জানানো হয়, এ সফরে আফগানিস্তান এবং দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার বিষয়ে ট্রাম্পের সঙ্গে আলোচনা করতে পারেন ইমরান খান।


খরচ কমাতে এ সফরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতের বাসবভনে অবস্থান করবেন ইমরান খান। একই সঙ্গে কম খরচের জন্য তিনি কাতার এয়ারওয়েজের বাণিজ্যিক ফ্লাইটে করে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন। সূত্র: ডন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com