সৌদি যুবরাজের প্রশংসায় ট্রাম্প
প্রকাশ : ২৯ জুন ২০১৯, ১৬:০৭
সৌদি যুবরাজের প্রশংসায় ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের প্রশংসা করে বলেছেন, তিনি চমৎকার কাজ করছেন। জি-২০ সম্মেলনের ফাঁকে তাদের মধ্যে সাক্ষাতকালে তিনি এমন মন্তব্য করেন।


ট্রাম্প সৌদি আরবের ক্ষমতাধর এ যুবরাজকে নিজের বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, আপনি চমৎকার কাজ করছেন । সৌদির অর্থনৈতিক ও সামাজিক সংস্কারে যুবরাজের ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন তিনি।


গত বছর তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে ভিন্নমতাবলম্বী সৌদি সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার ঘটনার পর এ তরুণ যুবরাজ আন্তর্জাতিক চাপের মুখে পড়েন। খাসোগিকে হত্যার ঘটনায় যুবরাজ জড়িত এমন সব দাবি রিয়াদ প্রত্যাখান করেছে। সৌদি কর্তৃপক্ষ এটিকে একটি দুর্বৃত্তমূলক কাজ হিসেবে আখ্যায়িত করেছে।


যুবরাজের সঙ্গে সাক্ষাতকালে এই সাংবাদিকের হত্যার বিষয়টি উত্থাপন করবেন কিনা সংবাদমাধ্যমের কর্মীদের এমন প্রশ্ন ট্রাম্প এড়িয়ে যান।


জাতিসংঘের এক বিশেষজ্ঞের প্রতিবেদনে বলা হয়েছে, খাসোগিকে হত্যার পেছনে সৌদি আরবের হাত রয়েছে। যুবরাজ মোহাম্মাদ এ হত্যার ব্যাপারে অবশ্যই অবগত ছিলেন। প্রতিবেদনে এ মামলায় আনুষ্ঠানিক অপরাধ তদন্তের আহবান জানানো হয়।


যুবরাজের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে ট্রাম্প বলেন, আমার বন্ধু ও সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করা একটি সম্মানের বিষয়। পাঁচ বছর ধরে সৌদি আরবকে তিনি ঢেলে সাজাচ্ছেন। বিশেষ করে নারীদের জন্য তার অবদানকে রীতিমতো ইতিবাচক বিপ্লব বলে মনে করি আমি।


যুবরাজ বলেন, আমরা দেশের ভালোর জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। সৌদি আরবের উন্নয়ন প্রকল্প হবে একটি দীর্ঘ যাত্রা। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com