শিরোনাম
জাপানে স্কুল শিক্ষার্থীদের উপর ছুরি হামলায় নিহত ২, আহত ১৬
প্রকাশ : ২৮ মে ২০১৯, ০৯:৩২
জাপানে স্কুল শিক্ষার্থীদের উপর ছুরি হামলায় নিহত ২, আহত ১৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাপানের কাওয়াসাকি শহরে বাসের জন্য অপেক্ষারত প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের উপর ছুরি নিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। এতে অন্তত দুইজন নিহত ও ১৬ জন আহত হয়েছে।


পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে একটি মেয়ে রয়েছে। এ ঘটনার পর সন্দেহভাজন ওই অস্ত্রধারী নিজের ঘাড়ে নিজেই ছুরিকাঘাত করে এবং পরে তাকে আহত অবস্থায় আটক করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।


কেন ওই ব্যক্তি হামলা চালিয়েছিল তা জানা যায়নি। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি ছুরি উদ্ধার করেছে।


কাওয়াসাকি ফায়ার ডিপার্টমেন্টের এক মুখপাত্র বলেছেন, মঙ্গলবার স্থানীয় সময় সকাল পৌনে ৮টার দিকে জরুরি এক ফোনে জানানো হয় যে, বেশকিছু স্কুল শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়েছে।


এক প্রত্যক্ষদর্শী বলেন, বাসস্টপের কাছে রক্তে ভেসে যাওয়া এক ব্যক্তিকে আমি পড়ে থাকতে দেখেছি। আমি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরও পড়ে থাকতে দেখেছি। এটা খুবই শান্ত একটি এলাকা। এখানে এ ধরনের ঘটনা ঘটা খুবই ভীতিকর বিষয়।


স্থানীয় টিভি ফুটেজে দেখা গেছে, জরুরি স্বাস্থ্যসেবা ঘটনাস্থলে পৌঁছে আহতদের চিকিৎসার জন্য তাঁবু স্থাপন করেছে।


জাপানে সহিংস অপরাধের হার বিশ্বের মধ্যে সর্বনিম্ন। তবে সাম্প্রতিক বছরগুলো ছুরি হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। ২০১৬ সালে মানসিক প্রতিবন্ধীদের একটি কেয়ার সেন্টারে ১৯ জনকে ছুরিকাঘাত করেছিল প্রতিষ্ঠানটির সাবেক এক কর্মী।


এর আগে ২০০৮ সালে টোকিওতে একটি মার্কেটে লোকজনের উপর ট্রাক তুলে দিয়েছিল এক ব্যক্তি। এরপর সে ট্রাক থেকে বের হয়ে লোকজনকে ছুরিকাঘাত করা শুরু করে। এ ঘটনায় সাতজন নিহত হয়েছিল। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com