শিরোনাম
ক্ষতবিক্ষত ইয়েমেনে ৭৩০০ শিশু নিহত
প্রকাশ : ১৮ মে ২০১৯, ১৯:৪৯
ক্ষতবিক্ষত ইয়েমেনে ৭৩০০ শিশু নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্ষতবিক্ষত ইয়েমেন। দীর্ঘ চার বছর ধরে চলছে যুদ্ধ। চলমান পরিবেশে ৭৩০০ শিশু প্রাণ হারিয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ।


হিউম্যানিটেরিয়ান অ্যাফেয়ার্স কোঅর্ডিনেশন অফিসের মুখপাত্র জেন লেয়ারকে জানিয়েছেন, প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী পাঁচ শিশুর মৃত্যুর পাশাপাশি ১৬ জন গুরুতর আহত হয়েছেন এয়ার স্ট্রাইকে। জিনিভার সাংবাদিকদের দেয়া সাক্ষাতকারে জেন লেয়ারকে বলেন, কোনো কোনো জায়গায় এয়ারস্ট্রাইক করা হয়েছে তাঁর নির্দিষ্ট তথ্য এখনও আমার হাতে আসেনি।


জাতিসংঘের মানবিকবিষয়ক দফতরের (ওসিএইচএ) মুখপাত্রের এই মন্তব্যের পর ইউনিসেফের পক্ষ থেকে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলকে অনুরোধ করা হয়েছে যাতে ইয়েমেনের দেড় কোটি শিশুর জীবন বাঁচানোর জন্যে দ্রুত পদক্ষেপ করা হয়।


চার বছরের এই যুদ্ধে প্রাণ হারিয়েছে অন্তত ৭৩০০ শিশু। গুরুতর আহত হয়েছে আরো অনেকে। এমন তথ্যই সিকিউরিটি কাউন্সিলকে জানিয়েছেন জাতিসংঘের চিলড্রেনস ফান্ডের প্রধান হেনরিয়েত্তা ফোর।


বর্তমানে ইয়েমেনে যে অশান্তির আগুন জ্বলছে, তার জেরে কয়েক কোটি মানুষ প্রায় অনাহারে দিন কাটাচ্ছেন। সমাজসেবীরা খাবার এবং অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে পারছেন না সাধারণ মানুষের কাছে। সূত্র: জাতিসংঘ


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com