মহারাষ্ট্রে মাওবাদীদের হামলায় নিহত ১৫
প্রকাশ : ০১ মে ২০১৯, ১৬:৩৩
মহারাষ্ট্রে মাওবাদীদের হামলায় নিহত ১৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের মহারাষ্ট্রের গড়চিরৌলিতে মাওবাদীদের হামলায় গাড়ি চালক ও নিরাপত্তা বাহিনী জওয়ানসহ ১৫ জন নিহত হয়েছেন। এই এলাকায় এমনিতেই মাওবাদীদের প্রভাব আছে। সেখানেই পুলিশের গাড়ি লক্ষ্য করে এই আঘাত হানা হয়েছে। সূত্র: এনডিভি


এছাড়া বুধবার সকালে এই এলাকার একটি জায়গাতেও তাণ্ডব চালায় মাওবাদীরা। রাস্তার ধারে রাস্তা তৈরির সরঞ্জাম রাখা ছিল। সেগুলো মাওবাদীরা পুড়িয়ে দেয়। কয়েক সপ্তাহ আগে প্রথম দফা ভোটের ঠিক আগে এই গড়চৌলিতে একটি ভোট গ্রহণ কেন্দ্রের সামনে বিস্ফোরণ হয়। তবে ওই ঘটনায় কেউ আহত হননি।


ছত্তিসগড়ের দান্তেওয়ারায় মাওবাদী হানায় বিজেপির বিধায়কসহ পাঁচ জনের মৃত্যু হয়েছেন। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে ছত্তিসগড়ের বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীও গাড়ির মধ্যে ছিলেন। হামলার পর থেকেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। একটু পরেই তার নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তার মৃত্যু নিশ্চিত হয়েছে। তাছাড়া দুপক্ষের মধ্যে গুলির লড়াই এখনও চলছে। প্রচার করার সময় বিধায়কের গাড়িতে হামলা চলে।


ঘটনায় শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছে মাও হানায় যাঁদের প্রাণ গেছে তাঁদের আত্মার শান্তি কামনা করি। এই আঘাতের নিন্দা করি। নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাই। তাদের আত্মত্যাগ ব্যর্থ হবে না। এই হামলার নেপথ্যে যারা আছে তারা পার পাবে না। নিহতদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানাই।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com