শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩১০, জাতীয় শোক দিবস আজ
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ১১:৫২
শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩১০, জাতীয় শোক দিবস আজ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩১০ জনে দাঁড়িয়েছে। ভয়াবহ এসব হামলায় মারাত্মকভাবে আহতদের মধ্যে অনেকে রাতে মারা যাওয়ায় এ সংখ্যা বৃদ্ধি পেল।


পুলিশের মুখপাত্র রুওয়ান গুনাসাকারা এক বিবৃতিতে বলেন, ইস্টার সানডের দিন তিনটি গির্জা ও তিন হোটেলসহ রাজধানী কলম্বোর আটটি স্থানে চালানো হামলায় প্রায় ৫শ’ জন আহত হয়।


তিনি আরো বলেন, এসব হামলার সাথে জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। শ্রীলঙ্কা সরকার এসব হামলার জন্য স্থানীয় উগ্রপন্থী মুসলিম সংগঠন ন্যাশনাল তৌহিদ জামাতকে (এনটিজে) দায়ী করে। সংগঠনটি স্বল্প পরিচিত। আটক করা সবাই এনটিজে দলের।


এদিকে হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার সকালে দেশটিতে তিন মিনিট নীরবতা পালন করা হয়। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার সময় জাতীয় পতাকা অর্ধনমিত করে জনগণ তাদের মাথা নত করার মধ্যদিয়ে নীরবতা পালন শুরু করে।


রবিবার সকাল সাড়ে ৮টার দিকেই প্রথম বোমা হামলায় হয়। এ কারণে সে সময়েই শ্রদ্ধা জানান শ্রীলঙ্কাবাসী।


দেশটির সরকার সকল সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখাসহ মঙ্গলবার দিনব্যাপী জাতীয় শোক পালনের ঘোষণা দিয়েছে। এছাড়াও সরকার মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। বেতার কেন্দ্র ও টেলিভিশন চ্যানেলগুলোতে শোক সঙ্গীত পরিবেশন করা হয়েছে।


কলম্বোর সেন্ট অ্যান্টনি’স গির্জায় রবিবার সকালে প্রথম আত্মঘাতী বোমা বিস্ফোরিত হয়। সেখানে মানুষ মোমবাতি জ্বেলে নীরবে প্রার্থনা করেন। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com