শ্রীলঙ্কায় সিরিজ হামলার ঘটনায় আটক ৭
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৯:৫৭
শ্রীলঙ্কায় সিরিজ হামলার ঘটনায় আটক ৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় রাজধানী কলম্বোতে ভয়াবহ সিরিজ হামলার ঘটনার পর অভিযান চালিয়ে অন্তত সাত সন্দেহভাজনকে আটক করেছে দেশটির পুলিশ।


রবিবার দেশটির প্রতিরক্ষামন্ত্রী রুহান বিজয়াবর্ধনে বলেন, বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত ২০৭ জন নিহত হয়েছেন। সিরিজ হামলায় আহত হয়েছেন আরো অন্তত ৪৫০ জন।


তিনি জানান, শ্রীলঙ্কায় সন্ধ্যা ছয়টা থেকে কারফিউ জারি করা হয়েছে। সোমবার সকাল ছয়টা পর্যন্ত এ কারফিউ জারি থাকবে।


কলম্বোর এক পুলিশ সূত্রের বরাত দিয়ে এএফপির খবরে বলা হয়েছে, অষ্টম হামলাটি রাজধানীর উত্তরাঞ্চলে একটি বাড়িতে হয়েছে। আর ওই হামলার ধরন ছিল আত্মঘাতী। নাম গোপন রাখার শর্তে পুলিশের এক কর্মকর্তা বলেন, অনুসন্ধানের জন্য ওই বাড়িতে প্রবেশ করেছিল পুলিশ। তারা যখন বাড়িটির ওপর তলায় যায়, সে সময় একজন বোমা নিয়ে ওই তলায় চলে আসে ও বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনা স্থলেই তিন পুলিশ সদস্য নিহত হন।


অন্যদিকে, হামলা চালানো তিন হোটেলের মধ্যে সিনামন গ্র্যান্ড হোটেল একটি। ওই হোটেলের একজন কর্মকর্তা বলেন, বোমাসহ এক লোক তাঁদের হোটেলের রেস্তোরাঁয় প্রবেশ করে ও বিস্ফোরণ ঘটায়। তবে অন্য হামলার ধরন সম্পর্কে এখন পর্যন্ত জানা কিছু জানা যায়নি। এ ছাড়া, কোনো পক্ষ এখনো এ ঘটনার দায় স্বীকার করেনি।


সকালে শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদ্‌যাপনের সময় তিনটি গির্জা ও তিনটি হোটেলে একের পর এক বোমা হামলা হয়েছে। এরপর আরও দুটি স্থানে বোমা হামলা হয়েছে।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com