শ্রীলঙ্কায় হামলার ঘটনায় বিশ্বনেতাদের নিন্দা
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৯:০৫
শ্রীলঙ্কায় হামলার ঘটনায় বিশ্বনেতাদের নিন্দা
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বনেতারা নিন্দা জানিয়েছেন।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ইংল্যান্ডের প্রধানমন্ত্রী থেরেসা মে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ বিশ্বনেতারা রবিবার এ নিন্দা জানান।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইস্টার সানডের প্রার্থনার সময় তিনটি চার্চ ও তিনটি হোটেলে ধারাবাহিক বোমা হামলায় বহু লোকের মৃত্যু ও আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন।


এক শোকবার্তায় তিনি বোমা হামলায় বিপুল হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। প্রধানমন্ত্রী তিনদিনের সরকারি সফরে বর্তমানে ব্রুনাই দারুসসালামে রয়েছেন।


প্রধানমন্ত্রী নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। তিনি শ্রীলঙ্কার সরকার ও জনগণের প্রতি সমবেদনা জানান।


টুইটার বার্তায় মোদি বলেন, আমাদের অঞ্চলে এ ধরনের বর্বতার কোনো স্থান নেই। এ সময় শ্রীলঙ্কানদের প্রতি সংহতি জানান তিনি। এ ছাড়া যেকোনো প্রয়োজনে দেশটির পাশে থাকার প্রতিশ্রুতিও দেন ভারতীয় নেতা।


হামলার তীব্র নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, শ্রীলঙ্কার এ দুঃসময়ে পাকিস্তান তাঁদের পাশেই রয়েছে।


সকালে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা চালানো হয়। এতে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ২০৭ জনে দাঁড়িয়েছে। খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব ইস্টার সানডে উপলক্ষে গির্জাগুলোতে বিশেষ প্রার্থনা চলছিল। এই সময়ই চালানো হয় ভয়াবহ হামলা।


স্থানীয় ও আন্তর্জাতিক মিডিয়ার রিপোর্টে বলা হয়, রবিবার ইস্টারের প্রার্থনার সময় গির্জায় এবং অভিজাত হোটেলগুলোতে চালানো বোমা হামলায় অন্তত ২০৭ জনের মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৫ জন বিদেশি। আহত ব্যক্তির সংখ্যা ৪৫০ ছাড়িয়েছে।


বিবার্তা/আকবর/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com