শিরোনাম
শ্রীলঙ্কায় খোঁজ মিলছে না দুই বাংলাদেশীর
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৭:৪৯
শ্রীলঙ্কায় খোঁজ মিলছে না দুই বাংলাদেশীর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার পর এক শিশুসহ দুই বাংলাদেশী ‘আনঅ্যাকাউন্টেড ফর’ (খোঁজ মিলছে না) বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।


রবিবার সকালে কলম্বো ও এর আশপাশে ওই বোমা হামলার পর দুপুরে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে প্রতিমন্ত্রী এ কথা জানান।


তিনি বলেন, কলম্বোতে বাংলাদেশ হাইকমিশন একটি ফোকাল পয়েন্ট নির্ধারণ করেছে। যে কোনো বাংলাদেশী সহযোগিতার প্রয়োজন হলে (হাইকমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদার সঙ্গে +৯৪৭১২৪০৬৩১৩ নম্বরে যোগাযোগ করতে পারেন। কোনো সহযোগিতার প্রয়োজন হলে আমরা সেজন্য প্রস্তুত।


প্রতিমন্ত্রী বলেন, বোমা হামলার ঘটনাটির পর এখন পর্যন্ত দু’জন বাংলাদেশী ‘আনঅ্যাকাউন্টেড ফর’। এক্ষেত্রে শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।


শাহরিয়ার আলম বলেন, আমরা জেনেছি একটি পরিবারের চারজনের মধ্যে দু’জন ‘রিপোর্টেড’ (তাদের খোঁজ আছে)। বাকি দু’জনের একজন শিশু ও একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি ‘আনঅ্যাকাউন্টেড ফর’। তবে তাদের নাম-পরিচয় এখনো কিছুই জানা যায়নি। আমরা আশা করছি তাদের কোনো হোটেল বা হাসপাতালে রাখা হয়েছে। আমরা জানতে পারলেই জানিয়ে দেয়া হবে।


সকালে রাজধানী কলম্বো ও এর আশপাশের গির্জা এবং অভিজাত হোটেলে দফায় দফায় বোমা হামলায় সবশেষ খবর অনুযায়ী ১৫৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশিও রয়েছেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com