শিরোনাম
খাশোগির সন্তানদের বাড়ি-অর্থ দিল সৌদি সরকার
প্রকাশ : ০২ এপ্রিল ২০১৯, ১৫:২৮
খাশোগির সন্তানদের বাড়ি-অর্থ দিল সৌদি সরকার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের নিহত সাংবাদিক জামাল খাশোগির সন্তানদের বাড়ি দিয়েছে সৌদি সরকার। এছাড়াও কর্তৃপক্ষ তাদের প্রতি মাসে কয়েক হাজার ডলারও দিচ্ছে।


সোমবার ওয়াশিংটন পোস্ট এ তথ্য জানিয়েছে।


সৌদি সরকারের কট্টর সমালোচক খাশোগিকে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে হত্যার পর তার দেহ কেটে টুকরো টুকরো করা হয়। রিয়াদ থেকে ১৫ সদস্যের একটি দল সেখানে গিয়ে এ হত্যাকাণ্ড ঘটায়। তার লাশ এখনো উদ্ধার করা যায়নি।


ওয়াশিংটন পোস্ট জানায়, খাশোগির পরিবারে সঙ্গে সৌদি সরকারের সমঝোতায় পৌঁছানোর অংশ হিসেবে তার দুই ছেলে ও দুই মেয়েকে এই অর্থ দেয়া হচ্ছে।


পত্রিকাটি আরো জানায়, বন্দর নগরী জেদ্দায় খাশোগির সন্তানদের ৪০ লাখ ডলার মূল্যের বাড়ি দেয়া হয়েছে। খাশোগির বড় ছেলে সালেহ সৌদি আরবেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন। অন্যান্য সন্তানদের মধ্যে যারা যুক্তরাষ্ট্রের বাস করছেন তারা সৌদি আরবে তাদের বাড়ি বিক্রি করে দেবেন বলে ধারণা করা হচ্ছে।


প্রতিবেদনে আরো বলা হয়, খাশোগির সন্তানরা প্রতি মাসে ১০ হাজার ডলার বা এককালীন প্রত্যেকে এক কোটি ডলার করে পেতে পারেন। সৌদি আরব প্রাথমিকভাবে জানায় যে এই হত্যার ব্যাপারে তারা কিছুই জানে না। তবে পরে স্বীকার করে যে দুর্বৃত্ত এজেন্টরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।


সৌদি আরবের রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এই হত্যাকাণ্ডের ঘটনায় ১১ জনের বিরুদ্ধ অভিযোগ গঠন করেছে। খবর এএফপি, বাসস।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com