শিরোনাম
ইন্দোনেশিয়ার আকস্মিক বন্যায় ৫০ জনের মৃত্যু
প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৫:৫০
ইন্দোনেশিয়ার আকস্মিক বন্যায় ৫০ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। আরো ২১ জন মারাত্মক আহত হয়েছে। দেশটির এক কর্মকর্তা রবিবার একথা জানিয়েছেন।


জাতীয় দুর্যোগ সংস্থার মুখপাত্র সুতোপো পুরউ নুগরোহো বলেন, শনিবার প্রদেশিক রাজধানী জয়াপুরার কাছে সেনটানিতে ভারী বৃষ্টিপাতে বন্যা ও ভূমিধসের সৃষ্টি হয়েছে। এই ঘটনায় ৫৯ জন আহত হয়েছে। বন্যার পানিতে বেশ কিছু বাড়ির ক্ষতি হয়েছে।


তিনি বলেন, তল্লাশি ও উদ্ধারকারী দলের সদস্যরা ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে পৌঁছতে পারলে আরো বেশি ক্ষয়ক্ষতি ও হতাহতের খবর পাওয়া যেতে পারে। তারা সেখানে পৌঁছতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।


তিনি আরো বলেন, বন্যার কারণেই সম্ভবত ভূমিধসের সৃষ্টি হয়েছে। বন্যার পানি কমতে থাকায় কর্মকর্তারা মানুষকে অন্যত্র সরিয়ে নিচ্ছে।


নুগরোহো বলেন, যৌথ তল্লাশি ও উদ্ধারকারী দলের সদস্যরা স্থানীয়দের অন্যত্র সরিয়ে নিচ্ছেন। গাছপালা উপড়ে পড়ে থাকায়, পাথর ও কাদাপানি ও অন্যান্য প্রতিবন্ধকতা থাকার কারণে দুর্গত এলাকাগুলোতে পৌঁছানো সম্ভব হয়নি। বন্যায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পর ১২০ জনেরও বেশি স্থানীয় বাসিন্দা সরকারি দপ্তরগুলোতে আশ্রয় নিয়েছে।


রেড ক্রস ও স্বেচ্ছাসেবকদের সহায়তা নিয়ে কর্তৃপক্ষ বাস্তুচ্যুতদের সাহায্য করার চেষ্টা করছে বলেও জানিয়েছেন তিনি।


জয়াপুরার ছোট বিমানবন্দরে এক প্রপেলার বিশিষ্ট একটি বিমান রানওয়ের উপরে আংশিক বিধ্বস্ত হয়েছে। কিন্তু প্রদেশটির পরিবহনের প্রধান কেন্দ্র সেন্টানি বিমানবন্দরের কার্যক্রম অব্যাহত আছে। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com