আদালতেও হাস্যোজ্জ্বল ছিল খুনি ট্যারেন্ট
প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৩:৪৬
আদালতেও হাস্যোজ্জ্বল ছিল খুনি ট্যারেন্ট
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ৪৯ জনকে হত্যার অভিযোগে প্রধান সন্দেহভাজন ব্রেন্টন ট্যারেন্টকে আদালতে হাজির করা হলে বেশ হাস্যোজ্জ্বল ও স্বাভাবিক ছিল নে।


শনিবার সকালে ট্যারেন্টকে হাতকড়া পরিয়ে খালি পায়ে আদালতে হাজির করা হয়। গায়ে ছিল বন্দিদের সাদা পোশাক। এ সময় বেশ হাস্যোজ্জ্বল ও স্বাভাবিক ছিল সে। তবে কোনো কথা বলেনি সে।


২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ার এই নাগরিককে ক্রাইস্টচার্চের ডিস্ট্রিক্ট কোর্টে হাজির করা হয়। আগামী ৫ এপ্রিল পরবর্তী হাজিরার দিন পর্যন্ত তাকে আটক রাখার আদেশ হয়েছে।


প্রাথমিক অবস্থায় ট্যারেন্টের বিপক্ষে হত্যার অভিযোগ আনা হয়েছে। এছাড়া এই ভয়ংকর খুনির বিপক্ষে আরও অভিযোগও আনা হতে পারে বলে জানিয়েছেন আদালতের বিচারক।৪৯ জন নিরপরাধ মানুষকে হত্যা করা ট্যারেন্টের জন্য কোনো জামিন আবেদন করা হয়নি।


আদালতে আইনজীবী রিচার্ড পিটারস বলেন, ট্যারেন্টের জামিনের কোনো আবেদন করা হচ্ছে না। তার নাম গোপন রাখারও কোনো আবেদন ছিল না। তবে তার পেশা সর্ম্পকে আমরা অবগত নই। তবে আগামী ৫ এপ্রিল পর্যন্ত তার রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


এক মিনিটের মতো সময় এজলাসে ছিলেন ট্যারেন্ট। এই সময়ে তার বিরুদ্ধে আনা খুনের অভিযোগ পড়ে শোনান বিচারক পল কেলার।


আদালতে স্বল্প সময়ের উপস্থিতিতেই ট্যারেন্ট হাতকড়া বাঁধা হাতে আঙুল দিয়ে ‘শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্বের’ বর্ণবাদী প্রতীক দেখাচ্ছিল।


নিউজ্যিান্ডের ডানেডিনে বসবাস করত ট্যারেন্ট। হামলার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘দ্য গ্রেট রিপ্লেসমেন্ট’ নামের ৭৪ পাতার একটি কথিত ইশতেহার প্রকাশ করে এই খুনি। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com