ক্রাইস্টচার্চের মসজিদে নির্বিচারে গুলি, নিহত ৬
প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ০৯:৫৯
ক্রাইস্টচার্চের মসজিদে নির্বিচারে গুলি, নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ঢুকে নির্বিচারে গুলি চালিয়েছে আততায়ী। শহরের মধ্যাঞ্চলে হ্যাগলি পার্কমুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে হামলায় এখন পর্যন্ত ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।


ঘটনার সময়ে মসজিদে ছিলেন ১৪০ জন। লিন্ডউড নামে অন্য একটি জায়গার মসজিদ পুলিশ ঘিরে রেখেছে। সেখানেও গুলি চলেছে বলে শোনা যাচ্ছে।


শুক্রবার হেগলে পার্কের আল নুর মসজিদে নামাজ পড়তে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট টিমের। কিন্তু সেখানে পৌঁছানোর আগেই গুলি চালানোর ঘটনা ঘটে যায়। ফলে অল্পের জন্যে বেঁচে গেলেন তামিম ইকবালরা।


প্রত্যক্ষদর্শীর বিবরণ অনুযায়ী, এদিন দুপুরে মসজিদে ঢুকে পড়ে বন্দুকধারী এক ব্যক্তি। এরপরই সয়ংক্রিয় বন্দুক থেকে নির্বিচারে গুলি চালাতে শুরু করে। মসজিদের ভেতরে বহু মানুষকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।


এদিকে ওই গুলি চালনার পরই ক্রাইস্ট চার্চের অধিকাংশ স্কুল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এলাকার মসজিদ সংলগ্ন এলাকায় মানুষজনকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। আততায়ীর খোঁজে এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, মসজিদে টিম ঢোকার আগে আগেই গুলি চালনার ঘটনা ঘটে যায়। খবর পেয়েই এলাকা থেকে বেরিয়ে আগে দলের সদস্যরা। ওদের হোটেল থেকে বের হতে নিষেধ করা হয়েছে।


ব্যাটসম্যান তামিম ইকবাল টুইট করেছেন, ভয়ঙ্কর অভিজ্ঞতা। দলের সবাই নিরাপদ। আমাদের জন্য দোয়া করবেন। সূত্র: রেডিও নিউ জিল্যান্ড


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com