শিরোনাম
পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিন ঢোকার দাবি
প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ১৬:৩৯
পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিন ঢোকার দাবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের জলসীমায় ভারতীয় একটি সাবমেরিন ঢুকে পড়ার দাবি করেছে ইসলামাদ। পাকিস্তানের তথ্য মন্ত্রণালয় একটি টুইটারে এই দাবি হয়েছে। তবে ভারতীয় নৌ বাহিনী এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি।


পাকিস্তানি তথ্য মন্ত্রণালয় ঐ টুইটে দাবি করা হয়, ভারতীয় একটি ডুবোজাহাজ পাকিস্তানের জলসীমায় ঢুকে পড়ার চেষ্টা করলে পাকিস্তানের নৌ বাহিনী তা প্রতিহত করে। তবে পাকিস্তানি নৌ বাহিনী ওই সাবমেরিনটি ‘টার্গেট’ করেনি। পাকিস্তান সরকারের শান্তির পথে পদক্ষেপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবি করা হয়।


তবে কোনো ভারতীয় সাবমেরিন পাকিস্তানের জলসীমায় ঢোকার চেষ্টা করেছিল, তা স্পষ্ট করা হয়নি ওই টুইটারে।


এদিকে ভারত সরকারের বা দেশটির নৌ বাহিনীর পক্ষ থেকে এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে দেশটির নৌ বাহিনীর একটি সূত্রকে উদ্ধৃত করে দাবি করা হয়, পাকিস্তানের এই দাবি খতিয়ে দেখছে ভারতীয় নৌ বাহিনী। ওই সূত্রের দাবি, প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, পাকিস্তানের সংবাদ মাধ্যমে যে ভিডিও দেখানো হচ্ছে, তা ২০১৬ সালের। স্বার্থ র জন্য পাকিস্তান এই দাবি করতে পারে বলেও দাবি করা হয়।


উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রীত কাশ্মীরের পুলওয়ামা হামলা এবং তার পরবর্তী পরিস্থিতিতে ভারত-পাক সম্পর্ক চরম তলানিতে ঠেকেছিল। পরে পাকিস্তানি সেনাদের হাতে আটক ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফেরত দেয়ার পর পরিস্থিতি কিছুটা স্তিমিত হয়েছে। সূত্র : আনন্দবাজার, এনডিটিভি


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com