শিরোনাম
রিপাবলিকান অনুষ্ঠানে 'মুসলমানবিরোধী' পোস্টারে ইলহান ওমর
প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১৩:০১
রিপাবলিকান অনুষ্ঠানে 'মুসলমানবিরোধী' পোস্টারে ইলহান ওমর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ইলহান ওমর জঙ্গি হামলার সাথে তাকে জড়িয়ে একটি পোস্টার প্রদর্শনের নিন্দা করেছেন। ওয়েস্ট ভার্জিনিয়াতে রিপাবলিকান পার্টির একটি স্টলে ওই পোস্টার রাখা হয়েছে।


তিনি বলেছেন, মুসলিমবিরোধী এই পোস্টারে সন্ত্রাসের সঙ্গে তাকে জড়ানো হয়েছে। এই পোস্টার তার জীবনের জন্য ঝুঁকি সৃষ্টি করতে পারে।


ওয়েস্ট ভার্জিনিয়ার রিপাবলিকানরা বলেছেন, ঘৃণা সৃষ্টি করতে পারে এমন কোনো কাজ তারা সমর্থন করেন না এবং তারা অনুষ্ঠানের উদ্যোক্তাদের পোস্টারটি সরিয়ে নিতে বলেছেন।


গত নভেম্বর মাসে অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে জেতেন ইলহান। দেশটির কংগ্রেসে প্রথমবার যে দুজন মুসলিম নারী নির্বাচনে জিতেছেন ইলহান তাদের একজন।


ওয়েন্ট ভার্জিনিয়ার চালর্সটনে ওই অনুষ্ঠানে শুক্রবার যে পোস্টার লাগানো হয়েছে তাতে ইলহানকে দেখা যাচ্ছে এবং তার ছবির পাশে ১১ সেপ্টেম্বরের জঙ্গি হামলায় নিউইয়র্কের টু্‌ইন টাওয়ারে আগুন জ্বলতে দেখা যাচ্ছে। পাশে লেখা, আপনি বলেছিলেন - কখনো ভুলো না। কিন্তু আপনি যে ভুলে গেছেন- আমিই তার প্রমাণ।


ইলহান বলেছেন, দেশের ভেতর আমাকে যে এ কারণেই সন্ত্রাসী আখ্যা দেয়া হচ্ছে তাতে কোনো সন্দেহ নেই। আমার পাড়ার পেট্রল স্টেশনে এজন্যই কারা লিখে রেখেছে 'ইলহান উমরকে হত্যা করো।


তিনি বলেন, রিপাবলিকানরা তাদের মুসলিমবিরোধী প্রচারণার সঙ্গে আমার নাম এভাবে জড়িয়েছে, অথচ আশ্চর্য কেউ তাদের নিন্দা করছে না।


ওই অনুষ্ঠানে এসিটি ফর আমেরিকা নামে 'মুসলিম বিদ্বেষী' একটি গোষ্ঠির বিভিন্ন পোস্টারের সঙ্গে প্রদর্শিত হয়েছে ইলহানকে নিয়ে তৈরি এই পোস্টার। তবে এসিটি ফর আমেরিকা বলেছে, ইলহানের ওই পোস্টারের ব্যাপারে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই এবং বৈষম্যের ব্যাপারে গোষ্ঠিটি জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com