শিরোনাম
দুই প্রধানমন্ত্রী ও অভিনন্দনের প্রতিক্রিয়া
প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ০৯:৪৪
দুই প্রধানমন্ত্রী ও অভিনন্দনের প্রতিক্রিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান ভারতে ফিরে আসার পর দুই দেশের প্রধানমন্ত্রী আলাদা আলাদা প্রতিক্রিয়া জানিয়েছেন।


শুক্রবার দিবাগত রাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ঘরে ফেরায় অভিনন্দনকে স্বাগত! আপনার দৃষ্টান্তস্বরূপ বীরত্বে দেশ গর্বিত।


এটা শান্তির বার্তা, বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।


৬০ ঘণ্টা পাকিস্তানে আটক থাকার পর ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান নিজ দেশে আসার সুযোগ পেয়েছেন। এসময় তার পরনে ছিল নেভি ব্লু ব্লেজার্স, সাদা শার্ট, এবং ধুসর রং এর ট্রাউজার্স। চোখে মুখে হাসি নিয়ে প্রত্যাশিত সময়ের চেয়ে দেরীতে আট্টারি-ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে পা রাখলেন তিনি। ভারত-পাকিস্তান সীমান্ত পেরোনো পর্যন্ত তাকে এসকর্ট করে নিয়ে এলেন পাক রেঞ্জার্সরা। তাকে স্বাগত জানালেন ভারতীয় নিরাপত্তা কর্মকর্তারা।


পাকিস্তানী যুদ্ধবিমানকে তাড়া করার সময় বুধবার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের মিগ-২১ বিমানটিকে গুলি করে নামানো হয়। এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, ভারতে ফিরে তিনি প্রথম বলেন, এটা ভাল যে, আমার দেশে ফিরতে পেরেছি।


কোনো প্রশ্ন না নিয়ে একটি ছোটো বিবৃতিতে ভাইস এয়ার মার্শাল আরজিকে কাপুর বলেন, আসার আগে পাকিস্তান সেনাদের দেয়া চায়ের প্রশংসা করেছিলেন অভিনন্দন। তার পূর্ণাঙ্গ শারিরীক পরীক্ষা করা হবে। তাকে অনেক ধকলের মধ্য দিয়ে যেতে হয়েছে।


অভিনন্দন বর্তমানের ফিরে আসতে দেরী হয়। একটি সূত্রের বক্তব্য উদ্ধৃত করে সংবাদ সংস্থা প্রেস্ট ট্রাস্ট অফ ইন্ডিয়া জানিয়েছে, সীমান্ত পেরেনোর আগে ক্যামেরার সামনে জোর করে তার ভিডিও স্টেটমেন্ট নেয়া হয়। তাকে ছাড়ার আগে ভিডিওটি প্রকাশ করে পাকিস্তান।


সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে উচ্ছ্বাস, দেশজুড়ে সেলিব্রেট করেন রাজনীতিবিদরা, সবচেয়ে ভয়ঙ্কর পরিস্থিতিতে ফিরে আসার জন্য অভিনন্দন বর্তমানকে স্যলুট জানান দেশবাসী।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিনন্দন বর্তমানের ফিরে আসার পর ট্যুইটে লেখেন, ঘরে ফেরায় অভিনন্দনকে স্বাগত! আপনার দৃষ্টান্তস্বরূপ বীরত্বে দেশ গর্বিত। আমাদের সশ্বস্ত্র বাহিনী ১৩০ কোটি ভারতবাসীর গর্ব। বন্দেমাতরম!


তাকে ফিরিয়ে দেয়া নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছিলেন, ভারতের প্রতি এটা তার শান্তির বার্তা। তবে ভারতীয় গণমাধ্যমে দাবি করা হচ্ছে, পাক সেনারও এখনো হামলা চালিয়ে যাচ্ছে।


ভারতীয় ক্রিকেট বোর্ডের ( বিসিসিআই) পক্ষ থেকে ভারতীয় ক্রিকেট দলের জার্সি দেয়া হয়েছে। যার নম্বর ১। সঙ্গে লেখা হয়েছে, আকাশের মতো তুমি এখন আমাদের হৃদয়েও রাজত্ব করছো। আগামী প্রজন্ম তোমার ব্যক্তিত্বে অনুপ্রাণিত হবে।


জাতীয় পতাকা, মালা হাতে নিয় আট্টারি-ওয়াঘা সীমান্তে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে থাকেন বহু মানুষ। ভিড় এড়াতে শুক্রবার বিকেলে আট্টারি-ওয়াঘা সীমান্তে পতাকা রিট্টিট বাতিল করে দেয়া হয়।


বিবার্তা/মনন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com