শিরোনাম
শুক্রবারই মুক্তি দেয়া হবে অভিনন্দনকে : ইমরান
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৫
শুক্রবারই মুক্তি দেয়া হবে অভিনন্দনকে : ইমরান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তানে আটককৃত ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে ‘শান্তির স্বার্থে’ আগামীকালই (শুক্রবার, ১ মার্চ) মুক্তি দেয়া হবে।


বৃহস্পতিবার পাকিস্তানের জাতীয় সংসদের অধিবেশনে বক্তৃতাকালে তিনি এ কথা জানান।


ভারতের সামরিক সক্ষমতা এবং প্রবল কূটনৈতিক তৎপরতার কারণেই এটা সম্ভব হচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।


ভারতের বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দিয়ে যদি ভারত-পাক উত্তেজনা প্রশমিত হয়, তাতে আপত্তি নেই পাকিস্তানের।


সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাত্কারে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেন, এ ব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলতে চান ইমরান খান। যেকোনো ইতিবাচক পদক্ষেপেই প্রস্তুত তারা।


গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে ভয়াবহ জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত হন।


জঙ্গিদের মদত দেয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। হামলায় প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করে ভারত। এর একদিন পরই ভারতের দুইটি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করার দাবি করে পাকিস্তান।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com