শিরোনাম
অবস্থান ধর্মঘটে বসেছেন মমতা
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৯
অবস্থান ধর্মঘটে বসেছেন মমতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অবস্থান ধর্মঘটে বসেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহ বাংলায় অভ্যুত্থানের ষড়যন্ত্র করছে অভিযোগ তুলে এই ধর্মঘট করছেন তৃণমূল নেত্রী।


এর আগে কলকাতা পুলিশ ও ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিবিআই) মধ্যে বিবাদের বিষয়ে সংবাদ সম্মেলন করেন মমতা। এরপরই ধর্মঘটে বসেন তিনি।


আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআইয়ের তল্লাশি অভিযানের পরিপ্রেক্ষিতে এ ধর্মঘটে বসেছেন তিনি। রোববার বিকেলে হঠাৎ কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে তল্লাশি অভিযানে যায় সিবিআই। এসময় কমিশনারের বাড়িতে মোতায়েন পুলিশ সদস্যরা তাদেরকে বাধা দেন।


শুধু বাধা দেয়াই নয় কলকাতা পুলিশের সঙ্গে রীতিমত ধাক্কাধাক্কি শুরু হয় সিবিআই কর্মকর্তাদের। এমন সময় কলকাতা পুলিশ জোরপূর্বক সিবিআই কর্মকর্তাদের গাড়িতে তুলে থানায় নিয়ে যায়। এ ঘটনা শোনার পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘটনাস্থলে যান। তিনি সেখানে গিয়ে মোদি আর অমিত শাহের বিরুদ্ধে বাংলায় ষড়যন্ত্রের অভিযোগ তুলে অবস্থান ধর্মঘটে বসে পড়েন।


মমতা ব্যানার্জি সাংবাদিকদের বলেন, এটা স্পষ্টতই সংবিধানের লঙ্ঘন। রাজ্যের কর্মকর্তাদের রক্ষা করা আমার দায়িত্ব।


সিবিআই কর্মকর্তাদের উদ্দেশে মমতা বলেন, তোমাদের এতো সাহস কোথা থেকে হয় যে, তোমরা পুলিশ কমিশনারের বাসায় গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া তল্লাশি অভিযানে যাও?


এদিকে পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআইয়ে অভিযানের বিরোধিতায় দলীয় নীতি অগ্রাহ্য করে রাজ্যজুড়ে পথ অবরোধ করেছে তৃণমূল। উত্তর থেকে দক্ষিণ, রোববার সন্ধ্যার পর থেকে জায়গায় জায়গায় পথ অবরোধে বিপাকে পড়েন সাধারণ মানুষ। ছুটির দিন হলেও বাড়ি ফেরার পথে আটকে পড়েন বহু মানুষ।


অন্যদিকে দলীয় কর্মীদের শান্তিপূর্ণভাবে বিক্ষোভ দেখানোর আহ্বান জানিয়েছেন মমতা। বিক্ষোভকে কেন্দ্র করে এখনও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com