শিরোনাম
আবারো বিয়ের পিঁড়িতে বসতে চান পুতিন
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৪
আবারো বিয়ের পিঁড়িতে বসতে চান পুতিন
অ্যালিনা কাবেভার সঙ্গে ভ্লাদিমির পুতিনের সম্পর্ক রয়েছে বলে গুঞ্জন আছে।
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিবাহবিচ্ছেদের পাঁচ বছর পর আবার বিয়ে করার ইচ্ছা প্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার দেশটির রাজধানী মস্কোতে প্রেসিডেন্টের বার্ষিক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ''একজন সম্মানিত ব্যক্তি হিসেবে, আমার এটা (বিয়ে) করা উচিত।''


দ্বিতীয় বিবাহ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভদ্র-সভ্য মানুষ আমি। কখনও না কখনও বিয়ে তো করতেই হবে।


তবে কাকে তিনি বিয়ে করতে যাচ্ছেন সেটা জানাননি তিনি। কাজেই এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না কে হতে যাচ্ছেন রাশিয়ার পরবর্তী ফার্স্ট লেডি।


রাশিয়ার একটি দৈনিক পত্রিকায় অলিম্পিকে অংশ নেওয়া শরীরকলাবিদ (জিমন্যাস্ট) অ্যালাইনা কাবায়েভার সাথে ভ্লাদিমির পুতিনের সম্পর্ক আছে বলে সংবাদ প্রকাশিত হয়েছিল। যদিও পুতিন তা অস্বীকার করেছিলেন।


পুতিনঘনিষ্ঠ এক ব্যবসায়ী অ্যালাইনার বোন ও দাদির কাছে বেশ কিছু সম্পত্তিও হস্তান্তর করেছেন বলে ২০১৬ সালে প্রকাশিত অন্য এক প্রতিবেদনে দাবি করা হয়েছিল।


৬৬ বছর বয়সী ভ্লাদিমির পুতিন সাধারণত ব্যক্তিগত জীবনকে আড়ালে রাখতেই পছন্দ করেন। ১৯৮৩ সালে তিনি লুদমিলা পুতিনাকে বিয়ে করেছিলেন; ২০১৩ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়।


রুশ প্রেসিডেন্টের দুই মেয়ে ক্যাটেরিনা ও মারিয়ার কেউই রাজনীতিতে আসেননি। ত্রিশের ঘরে থাকা এ দুই মেয়েসহ পুতিনের পরিবারের অন্য সদস্যরাও গণমাধ্যম ও সরকারি বিভিন্ন অনুষ্ঠান এড়িয়ে চলেন।


তিন ঘণ্টার ওই সংবাদ সম্মেলনে পররাষ্ট্র ও অর্থনীতি নিয়েও কথা বলেন রাশিয়ার প্রেসিডেন্ট। বলেন, মস্কো ও ওয়াশিংটনের মধ্যে পারমাণবিক যুদ্ধের ঝুঁকি বাড়ছে।


বিবার্তা/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com