শিরোনাম
ফুটপাথবাসীদের জন্য তাঁবু বানানোর নির্দেশ
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১৮:৫৪
ফুটপাথবাসীদের জন্য তাঁবু বানানোর নির্দেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুযদারকে নির্দেশ দিয়েছেন যেন ফুটপাথে রাতকাটানো মানুষগুলোর জন্য তাঁবু বানিয়ে দেয়া হয় এবং পানাহ গাহ শেল্টারগুলো বানানো শেষ না-হওয়া পর্যন্ত তাদের খেতে দেয়া হয়।


টুইটারে প্রধানমন্ত্রী ইমরান খান এ কথা জানান। তিনি জানান, শীতের প্রকোপ বেড়ে চলায় এ উদ্যোগ নেয়া হচ্ছে। এ জন্যে পেশওয়ার ও করাচিতে জায়গাও দেখা হচ্ছে।


প্রাথমিক টুইটের কয়েক ঘণ্টা পর প্রধানমন্ত্রী বেশ-কিছু ছবি শেয়ার করেন, যাতে দেখা যায়, গৃহহীন মানুষের অস্থায়ী আশ্রয় হিসেবে লাহোরের ফুটপাথে তাঁবু বানানোর কাজ শুরু হয়ে গেছে।


তিনি জানান, খাইবার পাখতুনওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী এবং সিন্ধু প্রদেশের গভর্নরকেও ফুটপাথে তাঁবু বানানোর জন্য জায়গা দেখতে বলা হয়েছে।


উল্লেখ্য, এর আগে গত ১০ নভেম্বর প্রধানমন্ত্রী ইমরান খান লাহোর রেলস্টেশনের কাছে প্রথম আশ্রয়কেন্দ্র (শেল্টার হোম) পানাহ গাহ উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, এর মাধ্যমে পাকিস্তানকে একটি কল্যাণরাষ্ট্রে পরিণত করার প্রথম পদক্ষেপটি দেয়া হলো।


একটি চীনা প্রবাদ উদ্ধৃত করে তিনি সেদিন আরো বলেন, একটি পদক্ষেপের মধ্য দিয়ে হাজার মাইল ভ্রমণের সূচনা হলো। সূত্র : ডন অনলাইন


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com