শিরোনাম
নরওয়ের ইতিহাসে সবচেয়ে বড় যৌন হেনস্তার ঘটনা ফাঁস
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৮, ১২:২০
নরওয়ের ইতিহাসে সবচেয়ে বড় যৌন হেনস্তার ঘটনা ফাঁস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নরওয়ের ইতিহাসে সবচেয়ে বড় যৌন কেলেঙ্কারির ঘটনা ফাঁস করেছে দেশটির পুলিশ। ২৬ বছর বয়সী এক ফুটবল রেফারির বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।


এই ব্যক্তি তিনশ'র বেশি কিশোরকে যৌন হেনস্থা করেছে। কয়েক বছর ধরে তার বিরুদ্ধে তদন্ত করে অভিযোগ গঠন করা হয়েছে। এই মামলা ২০১৯ সালে আদালতে তোলা হবে।


আইনজীবীদের কাছ থেকে পাওয়া তথ্য মতে, মূলত ইন্টারনেট ব্যবহার করে এই ব্যক্তি নরওয়ে, সুইডেন ও ডেনমার্কের কিশোরদের টার্গেট করত। আবার অনেক কিশোর ওই ব্যক্তির সঙ্গে সরাসরি সাক্ষাতও করেছে।


নরওয়ে থেকে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, এই ব্যক্তি মেয়ে সেজে বিভিন্ন চ্যাটিং ফোরামে ছেলেদের সঙ্গে কথা বলতো। মেয়ে সেজে কখনো সে নাম নিতে স্যান্দ্রা কখনো হেনরিয়েটা। ফোরামে কথা বলার মাধ্যমে সে প্রথমে ছেলেদের বিশ্বাস অর্জন করতো। তারপর সেই ছেলেদেরকে প্ররোচিত করতো নিজেদের নগ্ন ছবি ও ভিডিও পাঠাতে।


স্থানীয় পত্রিকাগুলো বলেছে, নগ্ন ছবি ও ভিডিও পাঠানোর জন্য সে কখনো-কখনো এই কিশোরদেরকে অর্থের প্রলোভনও দেখাতো। এইসব কিশোরদের যেই নগ্ন ছবি ও ভিডিও পাঠিয়েছে তাকেই সে জিম্মি করে ফেলতো।


নগ্ন ছবি ফাঁস করে দেবার ভয় দেখিয়ে কিশোরদেরকে ব্ল্যাকমেইল বা জিম্মি করে এই ব্যক্তি তখন আরো নগ্ন ছবি ও ভিডিও আদায় করতো।


নরওয়ের সরকারি কৌঁসুলী জানিয়েছেন, অভিযুক্ত এই ব্যক্তি ১৬ হাজারের বেশি ভিডিও সংগ্রহ করেছে।


তার বিরুদ্ধে ধর্ষণের যেসব অভিযোগ উঠেছে সেগুলোও নগ্ন ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশ করার ভয় দেখিয়ে করা হয়। যারা এই ব্যক্তির সঙ্গে সরাসরি সাক্ষাৎ করেছেন, তাদের মধ্যে অনেকেই শারীরিক হেনস্থার অভিযোগ এনেছেন।


নরওয়ের সরকারি কৌঁসুলী গুরো হ্যানসন বুল বলেছেন, এটিই হচ্ছে নরওয়ের ইতিহাসে সবচেয়ে বড় যৌন কেলেঙ্কারির ঘটনা।


যারা এই ব্যক্তির কাছে যৌন হেনস্থার শিকার হয়েছেন তাদের বয়স ৯ থেকে ২১ বছর বয়স। ১৫ জনের একটি তদন্ত দল এই বিষয়টি নিয়ে খতিয়ে দেখতে গিয়ে সব ছবি, ভিডিও ও চ্যাট ফাইল ঘেঁটে দেখছেন।


অভিযুক্ত ব্যক্তি প্রথমে ২০১৬ সালে একবার গ্রেফতার হয়েছিল। কিন্তু তখন সে ছাড়া পেয়ে যায়। তবে বর্তমানে সে অসলোর একটি জেলে বন্দী রয়েছে। সুত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com