মালদ্বীপে #মি টু-র হাওয়া, আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৯:২৩
মালদ্বীপে #মি টু-র হাওয়া, আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত মহাসাগরীয় দ্বীপমালার দেশ মালদ্বীপেও #মি টু-র হাওয়া বইতে শুরু করেছে আর তাতে প্রথম আক্রান্ত ব্যক্তিটি হচ্ছেন সেদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোহামেদ আসিম।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের সূত্র মন্ত্রীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার সত্যতা স্বীকার করেছেন। সূত্র জানায়, কমপক্ষে চারজন নারী এ অভিযোগ করেছেন। এরা সবাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের জুনিয়র স্টাফ।


সূত্র জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ মেকানিজমে অভিযোগগুলো আসে এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব অভিযোগ সম্বন্ধে অবহিত আছেন।


অপর একটি সূত্র জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক নারী কর্মী জুন মাসে তাকে যৌন হয়রানি করা হয় বলে মৌখিকভাবে অভিযোগ করেছেন। এরপর আরো তিনজন একই অভিযোগ করেন। তবে মৌখিকভাবে অভিযোগকারিনী পরে তার অভিযোগ প্রত্যাহার করে নেন।


তৃতীয় একটি সূত্র জানায়, সহকর্মী ও সিনিয়র স্টাফদের চাপাচাপির মুখে ওই নারী তাঁর অভিযোগ প্রত্যাহার করেন।


এ ব্যাপারে জানার জন্য ''মালদ্বীপ ইনডিপেনডেন্ট''-এর পক্ষ থেকে বার বার পররাষ্ট্রমন্ত্রী মোহামেদ আসিমের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে মন্ত্রণালয়ের মুখপাত্র আমিনা আব্দুল্লাহ দিদি এরকম কোনো অভিযোগ ওঠার কথা অস্বীকার করে বলেন, এসব নেহাতই গালগপ্প। সব মন্ত্রণালয়েই এরকম গালগপ্প হয়ে থাকে। পররাষ্ট্র মন্ত্রণালয়েও হয়।


পরে অবশ্য তিনি 'মঙ্গলবার একটি আনুষ্ঠানিক অভিযোগ পাওয়া গেছে' বলে স্বীকার করেন।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com