শিরোনাম
সৌদি শীর্ষ সম্মেলন বর্জন করতে পারে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১১:১২
সৌদি শীর্ষ সম্মেলন বর্জন করতে পারে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাংবাদিক জামাল খাসোগির অন্তর্ধানের ঘটনায় সৌদি আরবে অনুষ্ঠেয় একটি শীর্ষ আন্তর্জাতিক সম্মেলন বয়কটের কথা বিবেচনা করছে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র। বিবিসি একথা জানিয়েছে।


সৌদি সরকারের কড়া সমালোচক খাসোগি গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে যাওয়ার পর নিখোঁজ হোন।


ইস্তাম্বুল কর্তৃপক্ষ বলেছে, তাদের বিশ্বাস সৌদি এজেন্টরা খাসোগিকে হত্যা করেছে। এদিকে সৌদি আরব এই দাবিকে মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে।


এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঁশিয়ার করে বলেছেন, খাসোগির নিখোঁজের পেছনে যদি সৌদি আরবের হাত থাকে তাহলে কঠিন শাস্তি দেয়া হবে।


চলতি মাসেই সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিতব্য শীর্ষ বিনিয়োগ সম্মেলন থেকে ইতোমধ্যেই কয়েকটি স্পন্সর প্রতিষ্ঠান ও মিডিয়া গ্রুপ তাদের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।


কূটনৈতিক সূত্র জানিয়েছে, মার্কিন অর্থমন্ত্রী স্টিভ নিউচিন ও যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী লিয়াম ফক্স এই সম্মেলনে অংশ নাও নিতে পারেন। তবে যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, লিয়াম ফক্স এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি।


সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান এই সম্মেলনের আয়োজন করছেন। এর মাধ্যমে সৌদি আরবে তিনি তার নানা সংস্কার কর্মসূচি তুলে ধরবেন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com