শিরোনাম
খাসোগিকে হত্যার নির্দেশের অভিযোগ ভিত্তিহীন : সৌদি আরব
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১২:০০
খাসোগিকে হত্যার নির্দেশের অভিযোগ ভিত্তিহীন : সৌদি আরব
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রী দেশটির বিরুদ্ধে আনা সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার নির্দেশের অভিযোগ নাকচ করে দিয়েছেন। তিনি এই অভিযোগকে ‘ভিত্তিহীন ও মিথ্যা বলে’ অভিহিত করেন।


সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আব্দেল আজিজ বিন সৌদ বিন নায়েফ রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সিকে বলেন, তার দেশ আন্তর্জাতিক আইন ও নীতির প্রতি শ্রদ্ধাশীল।


তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর খাগোসির নিখোঁজের ১১ দিন সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করলেন।


যুক্তরাষ্ট্রের দৈনিক ওয়াশিংটন পোস্টের কলাম লেখক খাসোগি তার আসন্ন বিয়ের ব্যাপারে কিছু কাগজপত্র তোলার জন্য ২ অক্টোবর ইস্তাম্বুল কনস্যুলেটে যান।


তুরস্কের পুলিশ ও বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি সৌদি দূতাবাসে তাকে নির্যাতনের পর হত্যা করা হয়েছে। এই ঘটনাটি তুরস্ক-সৌদি সম্পর্কে শুধু বিরূপ প্রভাবই ফেলবে না, উপরন্তু সৌদি আরবের ভাবমূর্তি নষ্ট হবে ও পশ্চিমা দেশগুলোর সঙ্গে সম্পর্কের অবনতি ঘটাবে বলে বিশ্লেষকরা মনে করছেন।


তুর্কি এক নিরাপত্তা সূত্র বিবিসিকে জানিয়েছে, তাদের গোয়েন্দা কর্মকর্তাদের কাছে খাসোগিকে হত্যার ব্যাপারে ‘তথ্য প্রমাণ’ রয়েছে। তাদের কাছে এর অডিও–ভিডিও ও সাক্ষ্যপ্রমাণ রয়েছে। সূত্র: এএফপি ও বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com