শিরোনাম
ইসরাইলি বাহিনীর গুলিতে নিহত ৭ ফিলিস্তিনি
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১০:১৪
ইসরাইলি বাহিনীর গুলিতে নিহত ৭ ফিলিস্তিনি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবরুদ্ধ গাজা উপত্যকায় গাজা-ইসরাইল সীমান্তে ইসরাইলি বাহিনীর গুলিতে অন্তত সাত ফিলিস্তিনি নিহত হয়েছে বলে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন। এছাড়া আহত হয়েছে ২৫২ জন ফিলিস্তিনি।


ইসরাইল বলেছে, তাদের সেনাবাহিনী একটি গ্রুপের উপর গুলি করেছে যারা বোমা দিয়ে সীমান্ত বেড়া উড়িয়ে দিয়েছে এবং একটি সেনা পোস্টে হামলা করেছে।


ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, চলতি বছরের ৩০ মার্চ গণবিক্ষোভ শুরু হওয়ার পর ইসরাইলি বাহিনীর গুলিতে এ পর্যন্ত প্রায় ২০০ জন নিহত ও ১৮ হাজারের বেশি আহত হয়েছে।


গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদ্রা বলেছেন, শুক্রবার নিহতদের মধ্যে দুই কিশোর রয়েছে। আহতদের মধ্যে ১৫৪ জন সরাসরি গুলিতে আহত হয়েছে। এদের মধ্যে বহু নারী ও শিশু রয়েছে। আহতদের মধ্যে এক কিশোরীসহ ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।



ফিলিস্তিনি জনগণ তাদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার অধিকার আদায়ের লক্ষ্যে গত ৩০ মার্চ থেকে বিক্ষোভ করে আসছে। ছয় মাসেরও বেশি সময় আগে থেকে শুরু হওয়ার পর গতকাল ছিল এই বিক্ষোভের ২৯তম শুক্রবার। বিক্ষোভ শুরুর দিন ৩০ মার্চ ইসরাইলি বাহিনীর গুলিতে অন্তত ৫০ জন নিহত হয়েছিল।


ইসরাইলি সেনাবাহিনী বলেছে, প্রায় ১৫ হাজার ফিলিস্তিনি বিক্ষোভকারী ইসরাইলি সেনা পোস্ট ও সীমান্ত বেড়ায় পাথর, বিস্ফোরক ডিভাইস, আগুনবোমা ও গ্রেনেড নিক্ষেপ করেছে। সূত্র: রয়টার্স ও আলজাজিরা


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com