শিরোনাম
ইন্দোনেশিয়ায় নিহতের সংখ্যা বেড়ে ১৫৫৮
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১২:৪৮
ইন্দোনেশিয়ায় নিহতের সংখ্যা বেড়ে ১৫৫৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প ও সুনামিতে নিহতের সংখ্যা বেড়ে ১৫৫৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া পালু শহরের বালারোয়া ও পেতোবো এলাকার মাটি তরল হয়ে এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছে।


আলজাজিরার খবরে বলা হয়েছে, ভূমিকম্প ও সুনামিতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে এক হাজার ৫৫৮ জনে দাঁড়িয়েছে।


এদিকে শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান সোতোপো পুরো নুগ্রোহো জানিয়েছেন, হাজারো মানুষ এখনো নিখোঁজ রয়েছে। তাদের প্রাণহানির শঙ্কার কথাও জানিয়েছেন তিনি।


তিনি আরো বলেন, নিহতের সংখ্যা বেড়ে এক হাজার ৫৫৮ জনে দাঁড়িয়েছে। পেতোবো এলাকা থেকে মাত্র ২৬ জনকে ও বালারোয়া থেকে ৪৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।


পালুর বালারোয়া মাটি তরল হয়ে যাওয়ায় সেখানে উদ্ধারকাজ করা সম্ভব হচ্ছে না এবং অন্তত এক হাজার ৭০০ বাড়িঘর তরল মাটিতে ডুবে নিশ্চিহ্ন হয়ে গেছে। এছাড়া ক্রিশ্চিয়ান বাইবেল স্টাডি ক্যাম্পে আসা ৩৪ শিশু এই তরল মাটিতে নিমজ্জিত হয়ে মারা গেছে।


উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প ও ছয় মিটার উচ্চতার সুনামির আঘাতে সুলাওয়েসির ৬৬ হাজার বাড়িঘর বিধ্বস্ত হয়। পরপর দুটি প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সুলাওয়েসি দ্বীপের পালু শহর। এখানে বসবাসকারী তিন লাখ ৮০ হাজার মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com