শিরোনাম
ইমরানের শান্তি আলোচনার প্রস্তাবে মোদীর না
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৮
ইমরানের শান্তি আলোচনার প্রস্তাবে মোদীর না
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতকে দেয়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শান্তি আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


তিনি এক বিবৃতিতে বলেছেন, ভারত শান্তিতে বিশ্বাস করে। কিন্তু সেই শান্তি রক্ষার জন্য নিজের সার্বভৌমত্ব জলাঞ্জলি দিতে রাজি নয়।


রবিবার (৩০ সেপ্টেম্বর) মনকি বাত অনুষ্ঠানে পাকিস্তানকে আক্রমণ করে একথা বলেন কট্টর হিন্দুত্ববাদী বিজেপি সরকার প্রধান নরেন্দ্র মোদী।


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শান্তি আলোচনার প্রস্তাব দিয়েছিলেন মোদীকে। প্রথমে ভারত তাতে রাজি হয়েছিল ঠিকই। কিন্তু তারই মধ্যে পাকিস্তান বাহিনীর হাতে বিএসএফ এর এক জওয়ানের হত্যার ঘটনার পরেই সেই বৈঠক খারিজ করে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


এই নিয়ে পাকিস্তান ভারতকে তীব্র কটাক্ষ করেছিল। এমনকী মোদীর বিরোধিতায় রাহুল যে অভিযোগ করছেন সেটাও সঠিক বলে পাকিস্তান দাবি করেছিল। সেই ঘটনার প্রেক্ষিতেই রবিবার মোদী এই মন্তব্য করেন।


মন কি বাত অনুষ্ঠানে মোদী বলেছেন, ভারত সবসময় শান্তির পক্ষে। এবং শান্তি রক্ষা করতে চায়। কিন্তু সেই শান্তি রক্ষা করার জন্য কোনও ভাবেই নিজের আত্ম সম্মান এবং সার্বভৌমত্ব জলাঞ্জলি দিতে রাজি নয়।


মন কি বাত অনুষ্ঠানের কয়েকদিন আগেই পাকিস্তানের সার্জিক্যাল স্ট্রাইকের নতুন ভিডিও প্রকাশ করেছিল মোদী সরকার। তারপরেই ভারতীয় সেনাবাহিনীর সাহসিকতা এবং আত্মবলিদান নিয়ে মন কি বাতে একাধিক কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


এর কয়েক ঘণ্টা আগেই রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের বৈঠকে পাকিস্তানের সন্ত্রাসী হামলা নিয়ে তীব্র আক্রমণ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com