শিরোনাম
চীনে মুসলিমদলনে কমিউনিস্ট মিডিয়ার সমর্থন
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৭:৫৩
চীনে মুসলিমদলনে কমিউনিস্ট মিডিয়ার সমর্থন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কমিউনিস্ট চীনের মুসলিম সংখ্যাগরিষ্ঠ সিনচিয়াংয়ে চলমান মুসলিমদলন অভিযানে সমর্থন দিয়েছে সরকারি দল সমর্থক সংবাদপত্র দ্য গ্লোবাল টাইমস। পত্রিকাটি বয়ান করেছে, চীন সরকারের পদক্ষেপের কারণেই সিনচিয়াং অঞ্চলটি ''চীনের সিরিয়া'' কিংবা ''চীনের লিবিয়া'' হওয়া থেকে রক্ষা পেয়েছে।


পত্রিকাটির সম্পাদকীয় নিবন্ধে সোমবার এ মন্তব্য করা হয়। উইঘুর মুসলিমদের ওপর চীন সরকারের দলন অভিযান নিয়ে একটি মার্কিন বৈষম্যবিরোধী গ্রুপ শুক্রবার উদ্বেগ প্রকাশ করলে জবাবে এ সম্পাদকীয় লিখে কমিউনিস্ট পার্টির পত্রিকাটি।


সম্প্রতি স্বাধীনতাকামী মুসলিমদের হামলার জের ধরে চীন সরকার সিনচিয়াংয়ের প্রায় আট লাখ উইঘুর ও কাজাখ মুসলিমকে আটক করে গোপন ''সংশোধনাগারে'' বন্দী করে রাখা হয়। সেখানে তাদের ইসলাম ধর্মের নিন্দা করতে বাধ্য করা এবং কমিউনিস্ট পার্টির প্রতি অনুগত হওয়ার শিক্ষা দেয়া হচ্ছে।


কমিউনিস্ট পার্টির পত্রিকাটি বলেছে, শান্তি ও সমৃদ্ধির স্বার্থে সিনচিয়াংবাসীকে এ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতেই হবে। কারণ, সবকিছুর উপরে হচ্ছে শান্তি ও স্থিতিশীলতা।


পত্রিকাটির মতে, চীন সরকারের বলিষ্ঠ নেতৃত্ব এবং স্থানীয় কর্মকর্তাদের ভূমিকার ফলে সিনচিয়াং এক বিরাট গোলযোগের হাত থেকে রক্ষা পেয়েছে, নইলে এ অঞ্চলটি ''চীনের সিরিয়া'' কিংবা ''চীনের লিবিয়া'' হয়ে যেত। সূত্র : আরব নিউজ


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com