শিরোনাম
‘মালয়েশিয়ায় মেগা-থ্রি অভিযান অব্যাহত থাকবে’
প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ২০:২১
‘মালয়েশিয়ায় মেগা-থ্রি অভিযান অব্যাহত থাকবে’
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় অবৈধ বিদেশি শ্রমিক আটকের মেগা- থ্রি অভিযান অব্যাহত থাকার পাশাপাশি যে সব প্রতিষ্ঠান তাদেরকে চাকরিতে রাখবেন তাদেরও বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেবে বলে জানালেন দেশটির ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তাফার আলী।


মোস্তাফার আলী স্থানীয় সাংবাদিকদের বলেন, দেশের সার্বভৌমত্ব ও নিরাপত্তা রক্ষায় কারো সঙ্গে আপস করা হবে না।


এ সময় তিনি আরো বলেন, মালয়েশিয়ায় অবৈধ বিদেশিদের চাকরিতে বহাল রাখা অবস্থায় কোনো অভিবাসী আটক হলে তার মালিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এজন্য বিদেশিকর্মী নিয়োগের ক্ষেত্রে মালয়েশিয়ার আইন অনুযায়ী নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।


মহাপরিচালক বলেন, যখন অবৈধ বিদেশিদের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়, তখন আমাদের নানারকম কথা শুনতে হয় অনেকের কাছ থেকে। বিদেশিকর্মীদের নিয়োগের আইনানুগ নিয়মাবলী প্রদান করা হয়েছে। তাদের অবশ্যই স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সরকার কর্তৃক প্রদত্ত শর্তের সঙ্গে সম্পৃক্ত হওয়া উচিত বলে উল্লেখ করেন তিনি।


এদিকে গত ১ জুলাই থেকে শুরু হওয়া মেগা-থ্রি অভিযান বন্ধের আহ্বান জানিয়েছে মালয়েশিয়ান বার কাউন্সিল। শুক্রবার সরকারকে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অপারেশন বন্ধের এ আহ্বান জানানো হয়।


মালয়েশিয়ান বার কাউন্সিলের সভাপতি জর্জ ভুরুগুসে বলেন, বেশিরভাগ অভিবাসীর বৈধ নথিগ্রহণের কোনো উপায় নেই এবং তাদের নিয়োগকর্তাদের ওপর নির্ভর করতে হয়।


বিবার্তা/আরিফ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com