যুক্তরাষ্ট্রে পত্রিকা অফিসে গুলি, নিহত ৫
প্রকাশ : ২৯ জুন ২০১৮, ০৯:২৬
যুক্তরাষ্ট্রে পত্রিকা অফিসে গুলি, নিহত ৫
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের রাজধানী অ্যানাপোলিসে ‘ক্যাপিটাল গেজেট’ নামে একটি পত্রিকা অফিসে ঢুকে বার্তাকক্ষে গুলি চালিয়ে অন্তত পাঁচ সাংবাদিককে হত্যা করেছে এক বন্দুকধারী। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকজন।


স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলের দিকে রাজধানীর অ্যানাপোলিসের এ ঘটনা ঘটে।


ক্যাপিটাল গেজেটের কর্মীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, হামলাকারী শটগান আর স্মোক গ্রেনেড নিয়ে তাদের অফিসে ঢোকে। কাচের দড়জার ভেতর দিয়ে সে বার্তা কক্ষের ভেতরে নির্বিচারে গুলি চালায়।


ঘটনাস্থল থেকে পুলিশ একজনকে আটক করেছে। জ্যারড রামোস নামের ওই ব্যক্তি ২০১২ সালে ক্যাপিটাল গেজেটের বিরুদ্ধে মানহানির মামলা করে ব্যর্থ হয় বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।


কী কারণে এই হামলা হয়েছে, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ। তবে প্রাথমিকভাবে এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছেন না তারা।


পুলিশ কর্মকর্তারা বলেছেন, ৪০ এর কাছাকাছি বয়সী ওই ব্যক্তিকে ঘটনাস্থল থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


এই ঘটনার পর ‍যুক্তরাষ্ট্রে বিভিন্ন সংবাদমাধ্যম কার্যালয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন পত্রিকা অফিসের সামনে অস্ত্রধারী পুলিশ মোতায়েন করা হয়েছে।


পত্রিকাটির ক্রাইম রিপোর্টার ফিল ডেভিস তার টুইটারে লিখেছেন, বেশ কয়েকজনকে গুলি করা হয়েছে। তাদের মধ্যে কেউ হয়তো মারা গেছেন। এর চেয়ে ভয়ংকর আর কী হতে পারে যে, অফিসের ডেস্কের নিচে লুকিয়ে আপনি সন্ত্রাসীদের গুলি রিলোডের শব্দ শুনতে পাচ্ছেন।


এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com