শিরোনাম
রেস্তোরাঁ থেকে বের করে দেয়া হল ট্রাম্পের প্রেস সেক্রেটারিকে!
প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৪:০৩
রেস্তোরাঁ থেকে বের করে দেয়া হল ট্রাম্পের প্রেস সেক্রেটারিকে!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কাজ করেন বলে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্সকে একটি রেস্তোরাঁ থেকে বের করে দেয়া হয়েছে।


সারাহ শুক্রবার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের লেক্সিংটনের রেড হেন রেস্তোরাঁয় গিয়েছিলেন। সেখানেই রেস্তরার মালিক স্টেফানি উইলকিনসন তাকে সেখান থেকে চলে যেতে অনুরোধ করেন। কোনো রকম বচসায় না গিয়ে ভদ্রভাবেই রেস্তোরাঁ ছেড়ে বেরিয়ে যান সারাহ।


রেস্তোরাঁয় বেশ কয়েক জন রপান্তরকামী ও সমকামী কর্মী ছিলেন। মূলত তাদের আপত্তির কারণেই সারাহকে বেরিয়ে যেতে বলা হয়। টুইট করে গোটা বিষয়টি জানিয়েছেন সারাহ।


ঘটনার মূল অবশ্য অনেকটাই গভীরে। গত বছর জুলাই মাসে এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছিলেন, মার্কিন সেনাবাহিনীতে আর রূপান্তরকামীদের কোনো প্রয়োজন নেই। রূপান্তরকামীদের সেনাবাহিনীতে রাখলে তাদের জন্য চিকিৎসা বাবদ যে বিপুল খরচ হয়, তা অর্থহীন। তাই সেনাবাহিনীর কোনো দফতর বা কোনো স্তরেই আর রূপান্তরকামীদের রাখা হবে না।


সারাহ টুইটে বলেন, তার সঙ্গে বিরোধিতা রয়েছে এমন তো অনেকেই রয়েছেন। কিন্তু তার মানে এই নয় যে তিনি তাদের অশ্রদ্ধা করবেন। সারার এই টুইট বার্তার পর এক ঘণ্টার মধ্যে ২২ হাজার ‘রিপ্লাই’ পান তিনি।


টুইটে তিনি আরো বলেন, শেষ মুহূর্তে রেস্তোরাঁ থেকে তাকে বেরিয়ে যেতে বলা হয়। তিনি বলেন, আমি কারো সঙ্গে একমত না হলেও ভালো ও শ্রদ্ধাপূর্ণ আচরণ করতে চাই। তাই সব সময় সবার সঙ্গে ভালো আচরণ করি। এ কারণেই বিনীতভাবে রেস্তোরাঁ থেকে বেরিয়ে গেছি।


রেস্তোরাঁর মালিক স্টিফানি উইলকিনসন বলেন, সারাহকে রেস্তোরাঁয় প্রবেশ করতে দেখে কর্মীদের অনেকেই আপত্তি জানানোয় তিনি ব্যক্তিগত ভাবে সারাকে অনুরোধ করেন রেস্তোরাঁ ছেড়ে বেরিয়ে যেতে। বিষয়টি বুঝতে পেরে সারা স্বেচ্ছায় বেরিয়ে যান।


কয়েক দিন আগে ওয়াশিংটন ডিসিতে ম্যাক্সিকান একটি রেস্তোরাঁ থেকে ট্রাম্প প্রশাসনের হোমল্যান্ড সেক্রেটারি ক্রিস্টেন নিয়েলসেনকে তাড়িয়ে দেয়া হয়। মেক্সিকো সীমান্তে অভিবাসী শিশুদের তাদের মা-বাবার কাছ থেকে আলাদা করে রাখার মার্কিন সরকারের বিতর্কিত নীতির পর এ ধরনের ঘটনা ঘটছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com