ভেনিজুয়েলায় নাইটক্লাবে পদপিষ্ট হয়ে নিহত ১৭
প্রকাশ : ১৭ জুন ২০১৮, ১৩:৪৬
ভেনিজুয়েলায় নাইটক্লাবে পদপিষ্ট হয়ে নিহত ১৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভেনিজুয়েলার রাজধানী কারকাসে একটি নাইটক্লাবে পদপিষ্ট হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে আটজন নাবালক।


জানা গেছে, নাইটক্লাবে পার্টি চলাকালীন আগুন লেগে যায়। হুড়োহুড়ি করে বের হতে গিয়ে পদপিষ্ট হয়ে মারা যান। মৃতদের সবার বয়স ২৩ বছরের নিচে।


শনিবার ঘটে ঘটনাটি। ভেনিজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেস্টর রেভেরল সাংবাদিকদের জানান, কারাকাসের একটি নাইট ক্লাবে গ্র্যাজুয়েশন পার্টি চলছিল। তখনই আগুন ধরে যায়। প্রাণভয়ে বাঁচতে গিয়ে পদপিষ্ট হয়ে অনেকের মৃত্যু হয়েছে। আহত শতাধিক৷ তাদের বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ নাইটক্লাবে সেই সময় ৫০০ জন পার্টি করছিলেন। মৃতদের মধ্যে আটজন নাবালক৷


এই ঘটনায় সাত জনকে গ্রেফতার করা হয়েছে। নাইটক্লাবটি বন্ধ করে দেওয়া হয়েছে৷ ক্লাব মালিককে গ্রেফতার করা হয়েছে৷ মর্মান্তিক ঘটনার পর একাধিক গাফিলতি সামনে এসেছে।


তদন্তের পর জানা গেছে, ওই ক্লাবে কোনও আপদকালীন বের হওয়ার পথ নেই।


তবে লাতিন আমেরিকার এই দেশটিতে কোনও কর্মাশিয়াল বাড়িতে সাধারণত আপদকালীন দরজা দেখা যায় না। কারণ অনেক ক্রেতাই বিল না মিটিয়ে আপদকালীন দরজা দিয়ে পালিয়ে যায়। সেটা বন্ধ করতে কেউ এমার্জেন্সি দরজা ব্যবহার করে না।


উল্লেখ্য, কারাকাসে আগেও নাইটক্লাবে পার্টি করতে এসে পদপিষ্ট হয়ে মারা যাওয়ার নজির রয়েছে। ২০০২ সালে লা গুয়াজিরা নামে একটি ক্লাবে আগুনের জেরেই পদপিষ্ট হয়ে ৫০ জনের মৃত্যু হয়।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com