শিরোনাম
সউদি আরবের বিরুদ্ধে ষড়যন্ত্রের দায়ে গ্রেফতার ১৭
প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১৫:৫১
সউদি আরবের বিরুদ্ধে ষড়যন্ত্রের দায়ে গ্রেফতার ১৭
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সউদি আরবে সম্প্রতি যে ১৭ নারীপুরুষকে গ্রেফতার করা হয় তারা দেশের ''নিরাপত্তা বিঘ্নিত করার ষড়যন্ত্রে'' লিপ্ত ছিল।


রিয়াদের পাবলিক প্রসিকিউটরের দফতর শনিবার এক বিবৃতিতে এ দাবি করে। এতে বলা হয়, গ্রেফতারকৃতদের মধ্যে পাঁচ নারী ও তিন পুরুষকে তদন্ত শেষ না-হওয়া পর্যন্ত সাময়িকভাবে মুক্তি দেয়া হয়েছে। বাকি পাঁচ পুরুষ ও চার নারীকে প্রাপ্ত তথ্যপ্রমাণ এবং তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর ভিত্তিতে আটকে রাখা হয়েছে।


যারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে তারা বলেছে যে সউদি আরবের প্রতি শ্ত্রুতামূলক মনোভাব পোষণ করে - এমন কিছু ব্যক্তি ও গোষ্ঠীর সাথে তাদের যোগাযোগ ও সহযোগিতার সম্পর্ক ছিল। এছাড়া তারা বিভিন্ন স্পর্শকাতর সরকারি সংস্থায় লোকও নিযুক্ত করতো যেন তাদের সাহায্যে গোপন তথ্য ও সরকারি দলিলপত্র হাতিয়ে নেয়া যায় এবং এসবের দ্বারা সউদি আরবের নিরাপত্তা বিঘ্নিত করা ও দেশের বাইরে সউদিবিরোধী গ্রুপগুলোকে আর্থিক ও নৈতিক সহায়তা দেয়া যায়।


পাবলিক প্রসিকিউটরের দফতর আরো বলেছে যে তারা এমনভাবে তদন্ত সম্পন্ন করতে আগ্রহী, যাতে দেশের নিরাপত্তার কোনোরূপ হানি না-ঘটিয়ে ন্যায়বিচার করা যায়।


বিবৃতিতে জানান হয়, যাদের আটক করে রাখা হয়েছে তাদের সঙ্গে এমন আচরণই করা হচ্ছে যেন তাদের মর্যাদা ও অধিকারের কোনোরূপ হানি না-ঘটে। তাদের ভালো বাসস্থানে রাখা হয়েছে এবং তাদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। আইনমাফিক যেসব মৌলিক অধিকার তাদের প্রাপ্য, সবই তারা পাচ্ছেন। সূত্র : আরব নিউজ


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com