শিরোনাম
পাকিস্তানে নির্বাচন বিলম্বিত করার চেষ্টা!
প্রকাশ : ০২ জুন ২০১৮, ১৬:৫৮
পাকিস্তানে নির্বাচন বিলম্বিত করার চেষ্টা!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানে আসন্ন জাতীয় নির্বাচন পিছিয়ে দেয়ার অপচেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে। দেশটির প্রধান দুই দল মুসলিম লীগ ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এ অভিন্ন অভিযোগ করেছে।


পিপিপি শুক্রবার দ্ব্যর্থহীন ভাষায় বলেছে, নির্বাচন স্থগিত করে দেয়ার জন্য একটি ''সিস্টেম'' সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।


দলের সেন্ট্রাল বোর্ডের এক জরুরী সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। কয়েক ঘণ্টা ধরে চলা সভায় নির্বাচন পেছানোর অজুহাত হিসেবে দেখানো হতে এমন সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে ব্যাপক আলোচনা হয়। সভার পর মিডিয়াকে কথিত সিস্টেমটির পরিচয় প্রকাশ করা না-হলেও চলমান ঘটনাপ্রবাহ নিয়ে ইসিপি'র (পাকিস্তান নির্বাচন কমিশন) নীরবতায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।


এখানে বলা প্রয়োজন যে, পবিত্র হজ্ব ও বর্ষার কথা বলে নির্বাচন পেছানোর আহবান জানিয়ে বেলুচিস্তান প্রাদেশিক পরিষদ একটি প্রস্তাব পাস করেছে। অপরদিকে তাদের একটি রাজনৈতিক সমস্যার অজুহাতে একই দাবিতে ইসিপিকে চিঠি দিয়েছেন খাইবার-পাখতুনওয়া প্রদেশের গভর্নর।


এসব প্রস্তাবকে কোনোভাবেই স্বাভাবিক বলে মনে করতে পারছে না প্রধান দু'দল। তারা বলছেন, হজের জন্য নির্বাচন পেছাতে হবে কেন? নির্বাচন হবে জুলাইয়ে, হজ্ব হলো আগস্টে। আর বর্ষা-বৃষ্টি এসবও নির্বাচন পেছানোর কোনো অজুহাত হতে পারে না।


পিপিপি বলেছে, যে কোনো মূল্যে নির্বাচন ২৫ জুলাই হতেই হবে।


মুসলিম লীগ বলেছে, নির্বাচন এক ঘণ্টা পেছানোও মেনে নেয়া হবে না।


এ অবস্থায় শনিবার ইসিপি'র জরুরী বৈঠকে বসার কথা রয়েছে। সেখানে কী সিদ্ধান্ত হয় তার ওপরই নির্ভর করছে পাকিস্তানে নির্বাচন যথাসময়ে হবে, নাকি পিছিয়ে যাবে। সূত্র : ডন অনলাইন


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com